• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নতুন দায়িত্বে উমর গুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২১, ১৮:১০
উমর গুল

এই তো গত বছর পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ দিয়ে দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন পেসার উমর গুল। যদিও ক্রিকেটের বাইশ গজ ছাড়ার পর সেই ক্রিকেটের সঙ্গেই থাকতে হচ্ছে তাকে।

এবার তাকে দেখা যাবে কোচের ভূমিকায়। নতুন এই ক্যারিয়ার শুরু হতে যাচ্ছে আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। ঘরোয়া এই ফ্র্যাঞ্চাইজি লিগে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন উমর গুল।

পিএসএলের ষষ্ঠ আসরে সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাকের স্থলাভিষিক্ত হচ্ছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী উমর গুল।

দলে উমর গুলের অন্তর্ভুক্তি নিয়ে বেশ উচ্ছ্বসিত কোয়টার মালিক নাদিম ওমর। এ নিয়ে নাদিম বলেন, 'উমর গুল দারুণ একজন ক্রিকেটার ছিলেন। তার হাত ধরে বিশ্বকাপ জিতেছি আমরা। এবার সেই অভিজ্ঞতা বিলিয়ে দেবার পালা। তার অধীনে মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ এবং উসমান শিনওয়ারির মতো উঠতি বোলাররা উপকৃত হবে।'

তিনি আরও বলেন, 'তিনি আন্তর্জাতিক অঙ্গনের সঙ্গে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে রাজত্ব করে গেছেন বেশ লম্বা সময়। তাই উনিই আমাদের তালিকায় সবার উপরে ছিলেন। আমাদের প্রাক্তন কোচ আব্দুর রাজ্জাককেও ধন্যবাদ জানাই এত বছর আমাদের সঙ্গে থাকার জন্য।'

পাকিস্তান সুপার লিগে কোয়াটার প্রধান কোচের দায়িত্বে আছেন মঈন খান। উমর গুল পাকিস্তানের হয়ে টেস্টে ৪৭ ম্যাচে ১৬৩, ওয়ানডে ১৩০ ম্যাচে ১৭৯ ও ৬০টি টি-টোয়েন্টি ম্যাচে নেন ৮৫টি উইকেট।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh