logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২১, ২১:০৯
আপডেট : ১১ জানুয়ারি ২০২১, ২১:৫৮

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

‘ফিল্ডিংয়ে কিছু উন্নতি বাকি আছে টাইগারদের’

ছবি- বিসিবি
ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংটাও বেশ জরুরী একটা ম্যাচ নিজেদের করে নিতে। বাংলাদেশ ওয়ানডেতে বেশ দারুণ খেলছে গত কয়েক বছর ধরে তবে টেস্ট আর টি-টোয়েন্টি খুব একটা উন্নতি হয়েছে বলা যাবে না।

ব্যাটিং-বোলিং দুটোর পাশাপাশি ফিল্ডিংয়েও বেশ মনযোগী লিটন-সৌম্যরা। তবে কিছু জায়গায় এখনও উন্নতি করার বাকি আছে বলে জানিয়েছেন টাইগারদের ফিল্ডিং কোচ রায়ান কুক।

উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ দিয়ে দীর্ঘ দশ মাস পর ঘরের মাঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। তাই কোনো কিছুর কমতি রাখতে চায় না টাইগার কোচরা।

রায়ান কুক যেমনটা বলছেন, ‘ওদের ভেতর দারুণ এনার্জি আছে। ফিল্ডিং নিয়ে অনেক পরিশ্রম করছে ছেলেরা। ফিল্ডিংয়ে উন্নতির জন্য কঠিন পরিশ্রম করছে যা আমি পছন্দ করি। তবে কিছু দুর্বলতা আছেই। যেমন টেকনিক, ক্যাচিং এবং গ্রাউন্ড ফিল্ডিং। এই কটা দিক ভালো মতো রপ্ত করলেই অনেকদূর এগিয়ে যাবে দলটা।’

বেশ কিছু সময় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে বাংলাদেশ দল। তবে দুটি ঘরোয়া টুর্নামেন্ট খেলার কারণে আন্তর্জাতিক ক্রিকেটে মানিয়ে নেয়া খুব বেশি কঠিন হবে না বলেও মনে রায়ান কুক।

‘করোনার এই সময়েও দুটি ঘরোয়া লিগ খেলেছে ছেলেরা। আমি মনে করি এই দুটি টুর্নামেন্টে অনেকটা প্রস্তুতি হয়ে গেছে। পঞ্চাশ ওভারের টুর্নামেন্টের সময় তো আমিও ছিলাম, কাছ থেকে দেখেছি। তাদের থ্রোয়িং বেশ ভালো। সেখানে তাদের ফিল্ডিং খুবই প্রশংসনীয় ছিল।’

আগামী ১৮ জানুয়ারি বিকেএসপিতে উইন্ডিজ দলের সঙ্গে একটি অনুশীলন ম্যাচ খেলবে বিসিবি একাদশ।এরপর ২০ জানুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে, ২২ জানুয়ারি একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ ও ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবার আগে ২৮ জানুয়ারি থেকে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে এম এ আজিজ স্টেডিয়ামে। এরপর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ১১ ফেব্রুয়ারি থেকে মিরপুরে।

এমআর/

RTV Drama
RTVPLUS