logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২১, ১০:২৫
আপডেট : ১০ জানুয়ারি ২০২১, ১১:২৪

চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন
ছবি- সংগৃহীত
বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে একই দিনে অনুষ্ঠিত হবে ফুল ও হাফ ম্যারাথন। সহায়তা করছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন। 

রোববার সকালে বনানীর আর্মি স্টেডিয়াম থেকে শুরু হওয়া ৪২ কিলোমিটারের এ ম্যারাথন শেষ হবে রাজধানীর হাতিরঝিলে। 

আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ দিয়ে আন্তর্জাতিক ম্যারাথন অঙ্গনে যুক্ত হলো বাংলাদেশ। যা ভবিষ্যতেও চলমান থাকবে। 

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ১৩টি দেশের ৩৫ জন বিদেশী অ্যাথলেটদের সঙ্গে বাংলাদেশি দৌড়বিদদের অংশগ্রহণ নিংসন্দেহে যুগান্তকারি পদক্ষেপ। 

১৩ দেশের এলিট ও সাফ রানারসহ ফিজিক্যাল ক্যাটাগরিতে অংশ নিচ্ছেন ২০০ অ্যাথলেট। বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে অনুষ্ঠিত হচ্ছে এই ম্যারাথন। 

বনানীর আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিল পর্যন্ত দৌড়াবেন বিদেশের ৩৫ ও দেশের ১৬৫ দৌড়বিদ। এর মধ্যে ৪২.১৯৫ কিলোমিটার দূরত্বের ফুল ম্যারাথনে ১০০ জন এবং ২১.৩৯৭ কিলোমিটার দূরত্বের হাফ ম্যারাথনে অংশ নিচ্ছেন ১০০ জন। বিদেশিদের মধ্যে ২৩ জন এলিট রানার, ১২ জন সাফ রানার। 

হাতিরঝিলের এম্পিথিয়েটারে গিয়ে রেস শেষ হওয়ার পর পুরস্কার বিতরণীতে উপস্থিত থাকবেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। একই দিন শুরু হওয়া ডিজিটাল ম্যারাথন শেষ হবে ৭ মার্চ। 

আয়োজকদের আশা, প্লে-স্টোর থেকে অ্যাপ নামিয়ে নির্দেশনা অনুসরণ করে ডিজিটাল ম্যারাথনে অংশ নেবেন ১০ লাখ দৌড়বিদ। এরই মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন আন্তর্জাতিক অ্যাথলেটিক্স অ্যাসোসিয়েশন (এএএ) এবং অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল ম্যারাথন অ্যান্ড ডিসটেন্স রেসেসের (এইমস) অনুমোদন পেয়েছে।

ওয়াই

RTV Drama
RTVPLUS