logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২১, ০৯:৩৩
আপডেট : ০৯ জানুয়ারি ২০২১, ০৯:৫২

ভারতে অভিষেকের আগে সাইফকে জামালের শুভ কামনা

Hero I-League live,  Sudeva Delhi, Mohammedan SC, Jamal Bhuyan, rtv online
জামাল ভূঁইয়া
শনিবার শুরু হচ্ছে আইলিগ। উদ্বোধনী ম্যাচে সুদেভা এফসি প্রতিপক্ষ কলকাতা মোহামেডান। একদিন পরই ঢাকায় বসছে ফেডারেশন কাপের ফাইনাল। শিরোপার লড়াইয়ে বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে সাইফ স্পোর্টিং ক্লাব। সাইফের নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়া আইলিগ খেলতে বর্তমানে কলকাতায় অবস্থান করছেন। ভারতীয় লিগে মোহামেডানের হয়ে অভিষেকের আগে সাইফকে শুভকামনা জানিয়েছেন এই তারকা মিডফিল্ডার। 

বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামালের বেড়ে ওঠা ডেনমার্কে। ড্যানিশ লিগে একাধিক দলে খেলার পর দেশের ফুটবলে মনোযোগ দেন। সাইফ স্পোর্টিং ছাড়াও শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, চট্টগ্রাম আবাহনীর হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। চলতি মৌসুমে কলকাতা মোহামেডানের সঙ্গে চুক্তিবদ্ধ হন ৩০ বছর বয়সী জামাল। 

আইলিগ অভিযান শুরু করার আগে শুক্রবার গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন জামাল। স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাইফের প্রশংসা ছিল তার মুখে।

‘পুরো ফেডারেশন কাপে খুব ভালো খেলেছে তারা। আমার চাওয়া, সাইফ স্পোর্টিং ফাইনালে জয় তুলে প্রথমবারের মতো ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হোক।’

প্রথম বাংলাদেশি হিসেবে আইলিগে খেলতে চলেছেন জামাল। তার আগে জানালেন মোহামেডানের হয়ে খেলাটা তার জন্য নতুন  চ্যালেঞ্জ।

তিনি বলেন, আমার জন্য নতুন চ্যালেঞ্জ মোহামেডানে খেলা। এটা বিশেষ কিছু। সবাই ভালো ফল চায়। আমার প্রত্যাশাটাও এটাই। নতুন চ্যালেঞ্জ নিয়ে এসেছি। ভালো কিছু হবে।

বাংলাদেশ ফুটবলের সবচেয়ে বড় তারকা কলকাতার ঐতিহ্যবাহী ক্লাবের জার্সিতে খেলবেন, এতে বাড়তি কোনও চাপ আছে কি না? এমন প্রশ্নের উত্তরে এই মিডফিল্ডারের জানিয়েছেন বল নিয়ে মাঠে নামাটাই চাপ। সেটা সামলানোটাই মূল বিষয়।

জামাল বলেন, এটা চাপ। যদিও আমি কোনও চাপ অনুভব করছি না। যেখানেই ফুটবল খেলবেন সেখানেই চাপ থাকবে। চাপ সামলাতে না পারলে তো ফুটবল খেলা যাবে না। এগুলো না ভেবে, নিজের খেলায় নজর দিচ্ছি।

কলকাতার সল্ট লেকে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে দিল্লির সুদেভা এফসির বিপক্ষে জামালের দলের ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে ওয়ান স্পোর্টস।

ওয়াই

RTV Drama
RTVPLUS