logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

বাংলাদেশ সফরের আগে দুঃসংবাদ উইন্ডিজ দলে

রোমারিও শেফার্ড
যেখানে বাঘের ভয় সেখানে নাকি রাত হয়। ব্যপারটা তেমনই ঘটল। আগামী ১০ জানুয়ারি ঢাকায় পা রাখার কথা ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে ও টেস্ট দলের। তার আগে বাংলাদেশ সফরে আসতে অস্বীকৃতি জানায় দলের নিয়মিত ১৩ সদস্য।

টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার, শাই হোপ, কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভোর মতো ক্রিকেটাররা করোনা ভয়ে আসছে না বাংলাদেশে। অথচ অন্য দেশের ঘরোয়া লিগে খেলে যাচ্ছে দিব্যি। যাই হোক, তারা আসছে না যেই ভয়ে সেই করোনা হানা দিয়েছে উইন্ডিজ শিবিরে।

বাংলাদেশ সফরের বিমান ধরার আগ মুহূর্তে করোনায় আক্রান্ত হয়ে ওয়ানডে দল থেকে বাদ পড়তে হয়েছে পেস বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ডকে।

বাংলাদেশ সফরে আসার আগে বেশ কয়েকবার করোনা পরীক্ষা দিতে হয়েছে দলের সবাইকে যার শেষ ধাপ ছিল ৭ জানুয়ারি। এই পরীক্ষার প্রকাশিত তথ্যে করোনার অস্তিত্ব মেলে শেফার্ডের শরীরে।

উইন্ডিজ ক্রিকেট বোর্ড সংবাদ বিবৃতিতে শেফার্ডের করোনা আক্রান্ত হয়ে ওয়ানডে দল থেকে ছিটকে পড়ার বিষয়টি নিশ্চিত করেছে। তার বদলে কাঁকে নেয়া হয়েছে সেটিও জানিয়েছে বোর্ড। শেফার্ডের বদলে নেয়া হয়েছে ২৪ বছর বয়সী পেসার কিয়ন হারডিংকে।

বার্বাডোজে জন্ম নেয়া শেফার্ড এখন পর্যন্ত খেলেছেন ২৪টি প্রথম শ্রেণীর ম্যাচ। এই ২৪ ম্যাচে আছে ৫৪টি উইকেট। লিস্ট 'এ' ক্রিকেটে ৩৪ উইকেট নিয়েছেন ২০ ম্যাচে।

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। প্রথম দুটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ২০, ২২ জানুয়ারি ঢাকাতে। তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ জানুয়ারি চট্টগ্রামে। দুই টেস্টের প্রথমটি ৩ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে আর শেষটি ঢাকাতে ১১ ফেব্রুয়ারি থেকে।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনিল অ্যামব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জসুয়া দ্য সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, কাইল মায়ারস, আন্দ্রে ম্যাকার্থি, জর্ন ওটলে, রভম্যান পাওয়েল, রেমন রেইফার, কিয়ন হারডিং ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল: ক্রেইগ ব্রেথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাকিম কর্নওয়াল, জসুয়া ডা সিলভা, শেনন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজেরি জোসেফ, কাইল মায়েরস, শায়ান মোসেলে, ভেরাসামি পলমল, কেমার রোচ, রেমন রেইফার ও জোমেল ওয়ারিকেন।

এমআর/

RTV Drama
RTVPLUS