logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

আবাহনীকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংস

ছবি- বাফুফে
সময়ের দুই প্রতিদ্বন্দ্বীর হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে ঠিকই তবে ফলাফলের দিকে এগিয়ে বসুন্ধরা কিংস। শেষ পর্যন্ত নিজেদের শক্তিমত্তা ধরে রেখে আবাহনী লিমিটেডকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে বসুন্ধরা কিংস।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জমজমাট এই লড়াইয়ের প্রথমার্ধে এগিয়ে যায় আবাহনী। প্রথমার্ধ ১-০ গোলে শেষ হলেও দ্বিতীয়ার্ধে সমতায় ফিরে বসুন্ধরা কিংস। এরপর অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে কিংসদের এগিয়ে নেন রাউল অস্কার বেসেরা। এই অতিরিক্ত সময়ে আরও একটি গোল করেন জোনাথন দে সিলভেইরা ফের্নান্দেস।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে বসুন্ধরা কিংস। যদিও বেশ কয়েকবার মিস করে গোলের সুযোগ। শুরু দশ মিনিটের মাথায় ডি-বক্সের বাইরে থেকে রবসন দি সিলভা রবিনিয়োর জোরালো শট ফিরে আসে পোস্টে লেগে। ১৫ মিনিটের সময় আবারও আক্রমণ, ফরোয়ার্ড বেসেরার শট ফেরান আবাহনীর গোল-রক্ষক শহিদুল আলম সোহেল।

তবে ম্যাচের ৩১ মিনিটের মাথায় ফ্রান্সিস্কো তোরেসের গোলে এগিয়ে যায় আবাহনী। প্রথমার্ধ ১-০ ব্যবধানে শেষ হলেও দ্বিতীয়ার্ধে এই ব্যবধান ধরে রাখতে পারেনি আবাহনী।

ম্যাচের ৫১ মিনিটে বসুন্ধরা কিংসকে সমতায় ফেরান জনাথন ফার্নান্দেজ। ১-১ সমতায় হবার পর দুই দলই প্রাণান্ত চেষ্টা চালায় সমতা ভেঙে এগিয়ে যাবার। কিন্তু নির্ধারিত সময়ের খেলা ১-১ ব্যবধানে শেষ হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে ১১০ মিনিটে কিংসের রাউল বেসেরা দারুণ এক গোল করে এগিয়ে নেন দলকে। এগিয়ে যাবার পর অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে অবশ্য আবাহনীর নাবিব নেওয়াজের গোলে সমতায় ফেরার সুযোগ পায় কিন্তু, অফসাইডের ফাঁদে বাতিল হয়ে যায় সেই গোল।

রেফারির সিদ্ধান্ত মেনে নিতে পারছিল না আবাহনী তাই মাঠে কিছুটা উত্তেজনা তৈরি হলেও একেবারে শেষ মুহূর্তে আরও এক গোল হজম করে হারের কষ্ট নিয়েই মাঠ ছাড়তে হয় আকাশী-হলুদ জার্সীধারিদের। ফাইনালে ওঠার আনন্দে মাতে বসুন্ধরা কিংস।

এর আগে বুধবার প্রথম সেমি-ফাইনালে চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলে হারায় আসা সাইফ স্পোর্টিং। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে ওঠা সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে আগামী রোববার ফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস।

এমআর/

RTV Drama
RTVPLUS