logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২১, ১৪:৫৪
আপডেট : ০৭ জানুয়ারি ২০২১, ১৪:৫৮

সার্বিয়ান বংশোদ্ভূত ব্যাটসম্যানের জোড়া ক্যাচ ছেড়ে সমালোচিত পন্থ

australia-vs-india-3rd-test, Rishabh Pant Will Pucovski, rtv online
ছবি- সংগৃহীত
টস জিতে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। চোট কাটিয়ে ফেরা ডেভিড ওয়ার্নারের সঙ্গে ব্যাট করতে আসেন উইল পুকোভস্কি। ২২ বছর বয়সী সার্বিয়ান বংশোদ্ভূত এই ওপেনার নিজের অভিষেক টেস্টেই তুলে নিয়েছেন অর্ধশতক। তার আগে দুইবার ক্যাচ ছেড়েছেন ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পন্থ। 

বৃহস্পতিবার সিডনিতে দলীয় ছয় রানে ব্যক্তিগত ৫ রান করে ফেরেন ওয়ার্নার। মার্নশ লাবুশানের সঙ্গে দলের হাল ধরেন তরুণ পুকোভস্কি।

সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে ভিক্টোরিয়ার হয়ে টানা দুটি ডাবল সেঞ্চুরির পর আলোচনায় আসে ডান-হাতি এই ব্যাটসম্যানের নাম।

উইল পুকোভস্কির বাবা জান পুকোভস্কিও ছিলেন পেশাদার ক্রিকেটার। ছোট বয়সে সার্বিয়া থেকে অস্ট্রেলিয়া চলে আসেন জান। সেই থেকে বড় হওয়া এখানেই।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ২২তম ওভারে বল করছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ওভারে শেষ বলে ক্যাচ ছাড়েন পন্থ। তখন পুকোভস্কির ব্যক্তিগত সংগ্রহ ছিল ২৯ রান। তিন ওভার পর আবারও একই অবস্থা। এবার মোহাম্মদ সিরাজের শেষ বলে বল উড়িয়ে দেন অভিষিক্ত ব্যাটসম্যান। পেছনে দৌড়েও তা ধরতে ব্যর্থ হন সফরকারী উইকেট রক্ষক। তখন পুকোভস্কির রান ছিল ৩২। 

যদিও নবদ্বীপ সাইনির বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন পুকোভস্কি। ১১০ বলে ৬২ রানের ইনিংস খেলে যান তিনি। দুটি ক্যাট মিস করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে পন্থের স্কোয়াডে থাকা নিয়ে আবারও প্রশ্ন শুরু হলো। স্কোয়াডে থাকার পরও অভিজ্ঞ ঋদ্ধিমান সাহাকে কেন খেলানো হলো না তা নিয়েও রয়েছে প্রশ্ন!

দিনশেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৬৬ রান। ৬৭ রানে অপরাজিত আছেন লাবুশানে। তার সঙ্গে ক্রিজে রয়েছেন ৩১ রান করা স্টিভ স্মিথ।

ওয়াই 

RTV Drama
RTVPLUS