• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনায় আক্রান্ত সুমো কুস্তিগীর হাকুহো

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২১, ১৪:২৩
খেলা×জাপান×কুস্তিগীর×ভাইরাস×বাংলাদেশ×
ছবি সংগৃহীত

জাপানের শীর্ষ কুস্তিগীর হাকুহো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ মঙ্গলবার জাপানের সুমো অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসকের পরামর্শ অনুসারে চলছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, আগামী ১০ জানুয়ারি জাপানে নতুন বছরের সুমো প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ঠিক তার পাঁচ দিন আগেই দেশটির সেরা সুমো তারকা হাকুহো করোনায় আক্রান্ত হলেন। তবে এ কারণে প্রতিযোগিতা বাতিল করা কিন সে বিষয়ে জাপানের সুমো অ্যাসোশিয়েশন (জেএসএ) কিছু জানায়নি।

জেএসএ তাদের ওয়েবসাইটে জানিয়েছে, মঙ্গলোলীয় বংশোদ্ভূত হাকুহো দেশটিতে সবচেয়ে বেশিদিন শীর্ষস্থানে থাকা সুমো তারকা। সম্প্রতি তিনি গন্ধের অনুভূতি হারিয়ে ফেলেন। এরপর করোনা প্রতিযোগিতায় তার ফলাফল পজিটিভ আসে। তিনি এখন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ মেনে চলেছেন।

তার সংস্পর্শে আসা মিয়াগিনো স্ট্যাবলের অন্য সুমো কুস্তিগীরদেরও করোনা পরীক্ষা করা হবে বলে জেএসএ জানিয়েছে। এর আগে গেলো মে মাসে করোনা আক্রান্ত হয়ে শারীরিক অন্যান্য জটিলতায় মারা যান ২৮ বছরের সুমো কুস্তিগীর শোবুশি।

এদিকে, জাপানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন দুই লাখ ৪৯ হাজার ২৪৬ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন হাজার ৬৯৩ জনের। এ অবস্থায় টোকিওতে জরুরি অবস্থা জারি নিয়ে আজ বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী ইউশিহিদে সুগা। অন্যান্য স্থানে জরুরি অবস্থা জারির সিদ্ধান্ত জানা যাবে বৃহস্পতিবার।

জেবি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন বাঘা শরীফ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh