logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৪ জানুয়ারি ২০২১, ২১:১৩
আপডেট : ০৪ জানুয়ারি ২০২১, ২২:২৭

২০২৩ বিশ্বকাপ মাথায় রেখেই এগুচ্ছে বিসিবি

মিনহাজুল আবেদীন নান্নু
২০১৯ বিশ্বকাপে সেরা দল গড়েও আশানুরূপ ফলাফল পায়নি বাংলাদেশ। অন্তত সেমি-ফাইনাল খেলার লক্ষ্য নিয়ে বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশ দল দেশে ফিরে গ্রুপ পর্ব পার করতে না পেরে।

ওই বিশ্বকাপে সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ছাড়া কেউই পারফর্ম করতে পারেনি ধারাবাহিক। তবে সেই ব্যর্থতা ভুলে সামনে এগুতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

করোনা বিরতিতে এক বছর পিছিয়ে যাওয়ায় নতুন বছরে আটঘাট বেধেই নামছে টাইগারদের নিয়ন্ত্রক সংস্থা। আসছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই নতুন পরিকল্পনায় মাঠে নামছে বাংলাদেশ দল।

সেই পরিকল্পনা থেকেই দলে রাখা হয়নি মাশরাফী বিন মোর্ত্তজাকে। দলে নেয়া হয়েছে এক ঝাঁক তরুণ খেলোয়াড়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলেরও দুই জনকে রাখা হয়েছে প্রাথমিক দলে।

সোমবার দল ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ‘২০২৩ বিশ্বকাপের জন্য একটা ফোকাস আমরা রেখেছি। ২০২১ থেকেই কিন্তু প্রচুর ম্যাচ আছে আমাদের। টেস্ট ক্রিকেট বলেন, ওয়ানডে বলেন সবকিছু মিলিয়ে এজন্য টেস্ট আর ওয়ানডের দলটা একটু বড় করা হয়েছে। এই ফোকাসটা রেখেই কিন্তু টিম ম্যানেজম্যান্টের যে প্ল্যান আছে এই প্ল্যান অনুসারে আমরা এগোচ্ছি।’

নান্নু আরও বলেন, ‘এটা আমরা যখন মেইন স্কোয়াড়টা দেব এটা তো প্রাথমিক স্কোয়াড। সবাই সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছে, এখানে কারও কোনো দ্বিমত ছিল না।’

এমআর/

RTV Drama
RTVPLUS