logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ ডিসেম্বর ২০২০, ০৯:৫০
আপডেট : ২৯ ডিসেম্বর ২০২০, ১১:১৮

কোহলি ছাড়া ১ ঘণ্টায় অজিদের হারাল ভারত

australia-vs-india-2nd-test-, rtv online, #AUSvIND
রাহানের হাত ধরে ঘুরে দাঁড়াল ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ উইকেটের বড় জয় পেয়েছে ভারত। চার ম্যাচের টেস্ট সিরিজে ১-১ এ সমতায় ফিরেছে রবি শাস্ত্রীর শিষ্যরা।

মঙ্গলবার মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনে ভারতের সামনে লক্ষ্য ছিল মাত্র ৭০ রান। ২ উইকেট হারিয়ে ১ ঘণ্টার মধ্যে এই লক্ষ্য টপকে যায় সফরকারীরা।

মায়াঙ্ক আগারওয়াল ও শুভমান গিল ওপেন করতে আসেন। দলীয় ১৯ রানের মধ্যে বিদায় নেন মায়াঙ্ক ও চেতেশ্বর পূজারা। ৩৫ রান করে অপরাজিত ছিলেন গিল। তার সঙ্গে ক্রিজে ছিলেন ২৭ রান করা ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানে।

সিরিজের প্রথম ম্যাচে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে গুটিয়ে যেতে হয় ভারতকে। দলকে হারতে হয়েছিল ৮ উইকেটে। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি পূর্ব নির্ধারিত ছুটি কাটাতে ফিরে যান ভারতে।

দ্বিতীয় ম্যাচে সহ-অধিনায়ক রাহানের কাঁধে দেয়া হয় দায়িত্ব। টিম ইন্ডিয়ার বোলারদের দাপটে প্রথম ইনিংসে অজিরা ১৯৫ রান সংগ্রহ করে। জবাবে রাহানের ক্যাপ্টেনস নকে ভারত সংগ্রহ করে ৩২৬ রান। ১১২ রানের ইনিংস খেলেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

অজি ব্যাটসম্যানদের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসেও দাপট দেখান জসপ্রিত বুমরাহ-রবিচন্দ্রন অশ্বিনরা। স্বাগতিকরা এবার গুটিয়ে যায় ২০০ রানে। সহজ লক্ষ্য পেয়ে জয় তুলে ঘুরে দাঁড়ালো ভারতীয়রা।

আগামী ৭ জানুয়ারি সিডনিতে তৃতীয় ম্যাচে নামবে দুই দল। ১৫ জানুয়ারি সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে লড়বে অস্ট্রেলিয়া-ভারত।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া

১৯৫ ও ২০০

ভারত

৩২৬ ও ৭০/২

ম্যান অব দ্য ম্যাচ

আজিঙ্কা রাহানে

ওয়াই

RTV Drama
RTVPLUS