logo
  • ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

দেখে নিন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সেরা যারা

প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট মুস্তাফিজুর রহমান
প্রায় এক মাসের ব্যাটে-বলে লড়াই শেষে পর্দা নামলো বংবন্ধু টি-টোয়েন্টি কাপের। শেষ হাসিটা হেসেছে জেমকন খুলনা। ফাইনালেগাজী গ্রুপ চট্টগ্রামকে ৫ রানে হারিয়ে জয় পেয়েছে খুলনা।

পাঁচ দলের টুর্নামেন্টে দীর্ঘ এক মাসের লড়াই শেষে নির্ধারণ হলো কারা আসরের সেরা খেলোয়াড়।

এই তালিকায় জায়গা হয়েছে মুস্তাফিজুর রহমান, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমিন, শরিফুল ইসলাম ও রবিউল ইসলামদের।

দেখে নেয়া যাক টুর্নামেন্টে সেরা পারফর্মারদের তালিকা।

প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট ও বেস্ট বোলার অব দ্য টুর্নামেন্ট: মোস্তাফিজুর রহমান (গাজী গ্রুপ চট্টগ্রাম)। গোটা টুর্নামেন্টে ১০ ম্যাচে সবচেয়ে কম ৬.২৫ ইকনোমি রেটে নিয়েছেন ২২ উইকেট। এক ম্যাচে মাত্র ৫ রান দিয়ে নেন ৪ উইকেট।

প্লেয়ার অব দ্য ফাইনাল: মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইনালে দলের বিপর্যয়ে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন খুলনার অধিনায়ক। মাত্র ৪৮ বলে খেলেন ৭০ রানের অপরাজিত ইনিংস। তার ইনিংসে ভর করেই চ্যাম্পিয়ন হয় খুলনা।

বেস্ট ব্যাটসম্যান অব দ্য টুর্নামেন্ট: লিটন কুমার দাস। গোটা আসরেই ছিলেন দারুণ ধারাবাহিক। তার স্ট্রাইক রেটও ছিল দুর্দান্ত। ১১৯.৪৫ স্ট্রাইক রেটে ৪৯.১২ গড়ে ৩টি অর্ধশতকসহ করেন ৩৯৩ রান।

স্পেশাল টুর্নামেন্ট অব দ্য টুর্নামেন্ট: চারজনের হাতে উঠেছে এই খেতাব।

নাজমুল হোসেন শান্ত: রাজশাহীর হয়ে দুর্দান্ত অধিনায়কত্বের সঙ্গে টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক নাজমুল হোসেন শান্ত। ৩৭.৬২ গড়ে ২টি অর্ধশতক ও ১টি শত রানের ইনিংসসহ করেন ৩০১ রান।

পারভেজ হোসেন ইমন: বরিশালের হয়ে ৯ ম্যাচ খেলা পারভেজ হোসেন ইমনের ব্যাটিং নজর কেড়েছে সবার। অনূর্ধ্ব-১৯ দল থেকে আসা এই তরুণ ব্যাটসম্যান ১০০ রানের অপরাজিত ইনিংস খেলে জিতিয়েছিলেন দলকে। ২৯.১২ স্ট্রাইক রেটে মোট সংগ্রহ করেন ২৩৩ রান।

শরিফুল ইসলাম: অনূর্ধ-১৯ দল থেকে আসা এই তরুণ পেসার চট্টগ্রামের হয়ে ১০ ম্যাচে নেন ১৬ উইকেট।

রবিউল ইসলাম রবি: বেক্সিমকো ঢাকার হয়ে খেলা রবি এই টুর্নামেন্টে প্রথম পাঁচ উইকেট নেন। টুর্নামেন্টে নজরকাড়া বোলিংয়ে নিয়েছেন ৮ ম্যাচে ৬.৯৪ ইকনোমিতে ১৩ উইকেট।

ক্যাটাগরি

টাকার পরিমাণ

চ্যাম্পিয়ন দলের প্রত্যেক সদস্য পাবে

১,৫০,০০০/-

রানার-আপ দলের প্রত্যেক সদস্য পাবে

৭৫,০০০/-

প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট

৩,০০,০০০/-

প্লেয়ার অব দ্য ফাইনাল

১,০০,০০০/-

আসর সেরা ব্যাটসম্যান

২,০০,০০০/-

আসর সেরা বোলার

২,০০,০০০/-

স্পেশাল জন পারফর্মার

১,০০,০০০/-

 এমআর/পি

RTV Drama
RTVPLUS