logo
  • ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

ঢাকাকে কম রানে বেঁধে ফেলল চট্টগ্রাম

ছবি- বিসিবি
বাঁচা-মরা ম্যাচ দুই দলের। এই ম্যাচে হারলে খেলা হবে না বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে। এমন সমীকরণে বিকেলে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বেক্সিমকো ঢাকা।

ব্যাট করতে নেমে ঢাকার দুই ওপেনার সাব্বির রহমান ও মুক্তার আলীর জুটি থেকে আসে মাত্র ১৯ রান। প্রথমে সাব্বির রহমানকে ১১ রানে ফেরান শরিফুল ইসলাম আর মুক্তার আলীকে ৭ রানে ফেরান নাহিদুল ইসলাম।

ঢাকার নিয়মিত ওপেনার নাঈম শেখ এদিন ব্যাট করতে নামেন ৩ নম্বরে। তবে সুবিধা করতে পারেননি। ১৭ বলে ১২ রান করে ক্যাচ তুলে দেন রাকিবুল হাসানের বলে।

ঢাকার অন্যতম ভরসা মুশফিকুর রহিম এদিন ম্যাচের আগে ২৫ শতাংশ জরিমানা আর ১ ডিমেরিট পাওয়ার খবর শুনে নামেন ব্যাট করতে। তবে এই চাপ সামলে খেলতে পারেননি বড় ইনিংস। ৩১ বলে ২৫ রান করে ফিরতে হয় সাজঘরে।

এছাড়া ইয়াসির আলীর ২৪, আল-আমীনের ২৫ রানে ভর করে সব উইকেটে ১১৬ রান তুলে ঢাকা।

ঢাকাকে আঁটকে কম রানে দিতে বড় ভূমিকা রাখেন মুস্তাফিজুর রহমান। ৩২ রানে নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও ১টি করে উইকেট নেন রাকিবুল হাসান, নাহিদুল ইসলাম, মোসাদ্দেক হোসেন এবং সৌম্য সরকার।

ঢাকা: মুশফিকুর রহিম (অধিনায়ক, উইকেট-রক্ষক), রুবেল হোসেন, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম শেখ, আকবর আলী, ইয়াসির আলী, সাব্বির রহমান, আল-আমিন, মুক্তার আলী, শফিকুল ইসলাম, রবিউল ইসলাম রবি।

চট্টগ্রাম: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস (উইকেট-রক্ষক), মোসাদ্দেক হোসেন, শামসুর রহমান, সৈকত আলী, নাদিফ চৌধুরী, নাহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, রকিবুল হাসান।

এমআর/

RTV Drama
RTVPLUS