• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এবার রাব্বির লক্ষ্য অলিম্পিকে স্বর্ণ জয়

  ০৭ ডিসেম্বর ২০২০, ১৫:৩২
rabby rahman Bangla Channel Swimming, rtv online
বাবা আলালুর রহমানের সঙ্গে রাব্বি

বাংলা চ্যানেল পাড়ি দিতে কক্সবাজারের টেকনাফে হাজির হয়েছিলেন ৪৩ জন। শাহপরীর দ্বীপ জেটি থেকে সাঁতার শুরু করে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছতে পেরেছিলেন ৪০ জন। এদের মধ্যে সবার আগে এই সাগর পথ পাড়ি দিয়েছেন যিনি তার নাম রাব্বি রহমান। ১৩ বছর বয়সী এই কিশোর সময় নিয়েছেন মাত্র ৩ ঘণ্টা ২০ মিনিট। এত কম বয়সে কম সময়ে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে হয়েছেন শিরোনাম।

২০০৭ সালের ১২ আগস্ট বগুড়ায় জন্ম রাব্বির। বর্তমানে শহরের সুবিল হাই স্কুলের নবম শ্রেণীর শিক্ষার্থী তিনি। বাবা আলালুর রহমানের স্থানীয়ভাবে সাঁতার প্রশিক্ষক হিসেবে কাজ করেন। তবে মূল কাজ বগুড়া শহরের ঠনঠনিয়া স্ট্যান্ডে ঢাকাগামী বাসের টিকেট বিক্রেতা। মাত্র সাড়ে তিন বছর বয়সে রাব্বির সাঁতারে হাতিখড়ি বাবার কাছে।

সবচেয়ে কম বয়সী সাঁতারু হিসেবে ১৬.১ কিলোমিটার চ্যানেল পাড়ি দেয়ায় ছেলেকে নিয়ে বেশ আশাবাদী তিনি। এই সাফল্য দেখে বাবার চাওয়া দেশের সর্বোচ্চ পর্যায়ে যাক তার ছেলে।

‘আমার ছেলে প্রথমবার ২০১৪ সালে জেলা পর্যায়ে অংশ নেয়। এর পর বয়স ভিত্তিক বিভিন্ন ইভেন্টে জাতীয় পর্যায়ে ২০১৬ সালে ব্রোঞ্জ, ২০১৭ সালে স্বর্ণ, ২০১৮ সালে স্বর্ণসহ একাধিক পদক পায়। ২০১৯ সালে শিশু অ্যাকাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় রাষ্ট্রপতির কাছ থেকে স্বর্ণ পদক নিয়েছে। রাজশাহী বিভাগে ব্যক্তিগত চ্যাম্পিয়নও সে।’ বলছিলেন আলালুর।