• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রোনালদো নয় ‘সর্বকালের সেরা অ্যাথলেট’ বেল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২০, ১৫:৪৬
ronaldo bale fitness
গ্যারেথ বেল ও ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো ও গেরেথ বেল দুজন মিলে রিয়াল মাদ্রিদের অসংখ্য জয়ের নায়ক। বর্তমানে স্প্যানিশ দলটির হয়ে কেউই খেলছেন না। খেলার পাশাপাশি রোনালদো-বেল দুজনই নিজেদের ফিটনেসের জন্য বেশ জনপ্রিয়।রিয়ালে দুজনকে খুব কাছ থেকে দেখেছেন ক্লাবের সাবেক চিকিৎসক জেসুস ওলমো। তার মতে রোনালদোর তুলনায় সেরা অ্যাথলেট বেল।

৩৫ বছর বয়সী পর্তুগীজ মহাতারকা মাঠে নামলেই যখন নতুন সব রেকর্ডের মালিক হচ্ছেন তখন তার স্বদেশী এই চিকিৎসক ৩১ বছর বয়সী ওয়েলসের অধিনায়ককে এগিয়ে রাখলেন।

দ্য সানে প্রকাশিত এক প্রতিবেদনে জেসুস ওলমো বলেন, ‘আমার দেখা সর্বকালের সেরা অ্যাথলেট বেল। আমি মনে করি বেল এমন একজন ব্যক্তি যিনি যে কোনও খেলায় সুবিধা করতে পারবেন।’

ক্রিশ্চিয়ানো তুলনায় বেলকে এগিয়ে রেখে রিয়ালের সাবেক এই চিকিৎসক বলেন, ‘তার স্কিল অসাধারণ। বিশেষ করে টেকনিক্যাল স্কিল। তিনিই একজন ছিলেন প্রতিটি ক্ষেত্রে আমাকে মুগ্ধ করেছিলেন।’

তার মতে ওয়েলস ফরোয়ার্ডের সেরা সময়টা মাদ্রিদ সমর্থকরা বেলের সেরা সময়টা দেখতে পারেননি। কারণ ক্যারিয়ারের বিভিন্ন সময় ইনজুরিতে পড়তে হয়েছে তাকে।

২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত টানা নয় বছর লস ব্লাঙ্কোসদের জার্সিতে মাঠ মাতিয়েছেন পর্তুগিজ মহাতারকা সি আর সেভেন। বর্তমানে খেলছেন জুভেন্টাসে। গেল সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়নস লিগে মাঠে নেমে ছুঁয়েছেন ৭৫০ গোলের মাইলফলক। শনিবার রাতে তুরিন ডার্বিতে তোরিনের বিপক্ষে মুুখোমুখি হবে তার দল।

এদিকে ২০১৩ সালে বিশ্ব ১০০ মিলিয়ন ইউরোতে বিশ্ব রেকর্ডে রিয়ালে যোগ দিয়েছিলেন বেল। সাত বছর পর লোনে আবারও ফিরে গেছেন পুরাতন দলে। বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগে এলএএসকের বিপক্ষে জয় পেয়েছে হটসপার। ওই ম্যাচে ক্যারিয়ারের ২০০তম গোল পেয়েছেন বেল।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh