logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন গোলরক্ষক জিকো

bangladesh vs qatar football, rtv online,  Anisur Rahman Zico, RTV online
ছবি- বাফুফে
বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বে বাংলাদেশের বিপক্ষে বড় জয় পেয়েছে কাতার। মধ্যপ্রাচ্যের দেশটি ৫-০ গোলে জয় তুলে মাঠ ছেড়েছে। 

শুক্রবার রাজধানী দোহায় প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় কাতার। ৯ মিনিটে আব্দুলআজিজ হাতেমের গোলে পিছিয়ে পড়ে সফরকারীরা। ম্যাচের ৩৪ মিনিটে আকরাম আফিফের গোলে ব্যবধান বাড়ায় আগামী বিশ্বকাপের আয়োজকরা। ৭২ ও ৭৮ মিনিটে আলমোয়েজ আলী দুটি গোল তুলে নেন। বাকি গোলটি আসে অতিরিক্ত সময়ে আকরাম আফিফের পা থেকে।

পাঁচ পাঁচটি গোল হজম করলেও আব্দুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে এদিন দলের সবচেয়ে সেরা পারফরম্যার ছিলেন লাল-সবুজদের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

কাতারের নেয়া ৩২টি শটের মধ্যে ১৫টিই ছিল নির্ধারিত লক্ষ্যে। তার মধ্যে কমপক্ষে ১০টি সেভ করেছেন ২৩ বছর বয়সী এই গোলরক্ষক।

ম্যাচের পর গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশ কোচ জেমি ডে। মোটেও হতাশ নন উল্লেখ করে তিনি বলেন, কাতার এশিয়ান চ্যাম্পিয়ন। অর্থাৎ এশিয়ার সেরা টিম। চার মাস ধরে অনুশীলন করছে। পাঁচ সপ্তাহ হয়েছে আমরা অনুশীলনে ফিরেছি। আপনি বলছেন, ২-০, ৩-০তে হারলে আমি খুশি হতাম? কয়েকদিন আগে তাদের প্রতিপক্ষ ছিল দক্ষিণ কোরিয়া। আমি মনে করি ছেলেরা দুর্দান্ত খেলেছে। আমি হতাশ শুধু শেষ গোলটার জন্য। চার গোল পর্যন্ত ঠিক ছিল। তবে পঞ্চম গোলটা আমাকে হতাশ করেছে। 

দলের নিয়মিত গোলরক্ষক আশরাফুল আলম রানাকে রাখা হয়নি মূল একাদশে। কয়েকদিন আগে নেপালের বিপক্ষে অভিষেক হওয়া জিকোর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন জেমি।

‘আমি মনে করি জিকোকে দলে মূল একাদশে রাখার সিদ্ধান্তটা সঠিক ছিল। খুবই অসাধারণ ছিলেন তিনি। মাত্রই আন্তর্জাতিক ম্যাচে অভিষেকের পর এমন পারফরম্যান্স। সত্যিই দুর্দান্ত।’

বয়সভিত্তিক দলগুলোতে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছিলেন জিকো। গেল নভেম্বরে নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচে প্রথমবারের মতো জাতীয় দলের হয়ে মাঠে নামেন। প্রথমবারের মতো প্রতিদ্বন্দ্বিতা মূলক ফুটবল খেলছেন এই তরুণ গোলরক্ষক। তাও আবার বিশ্বকাপ বাছাইয়ে। ম্যাচের পর ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। 

নিজ ফেসবুকে একটি পোস্ট দিয়ে জিকো বলেন, ‘জাতীয় দলের হয়ে দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছিলাম আমি। এই ম্যাচ দিয়ে ক্যারিয়ারের সবচেয়ে বদ শিক্ষাটা পেয়েছি। এমন ফল হওয়ায় আমি সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থী।’ 

দলের কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন বসুন্ধরা কিংসের এই তারকা।

‘আমার ওপর ভরসা রাখার জন্য দলের সদস্য ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই।’ যোগ করেন জিকো।

ওয়াই

RTV Drama
RTVPLUS