logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

লিটনের ব্যাটে চতুর্থ জয় চট্টগ্রামের

Chittagong's fourth win at Liton's bat
লিটন দাস ৫৩ বলে অপরাজিত ৭৮ রান || ম্যাচ সেরা
গাজী গ্রুপ চট্টগ্রামকে যেন থামানোর কেউ নাই। এক এক করে সব দলকেই হারিয়েছে চট্টলার দলটি। জাতীয় দলের একঝাঁক তারকা নিয়ে গড়া দলটা তুলে নিচ্ছে একের পর এক জয়।

বুধবার নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় মিনিস্টার গ্রুপ রাজশাহীর। এই ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে চট্টগ্রাম। ব্যাট করতে নেমে লিটন দাস খেলেন ৫৩ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংস। তার এই ইনিংসে ছিল ৯টি চার ও ১টি ছয়।

এছাড়া মোসাদ্দেক হোসেনের ৪২ (২৮) আর সৌম্য সরকারের ৩৪ (২৫) বলে ভর করে ৫ উইকেটে ১৭৬ রান তুলে।

রাজশাহীর হয়ে ৩ উইকেট নেন মুকিদুল ইসলাম, ১ উইকেট করে নেন ফরহাদ রেজা ও আনিসুল ইসলাম।

চট্টগ্রামের দেয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে রাজশাহীর দুই ওপেনার আনিসুল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত।

শান্ত রান তুলতে থাকেন দ্রুত। ১৪ বলে ২ চার, ২ ছয়ে ২৫ রান করে বিদায় নেন মুস্তাফিজুর রহমানের বলে ক্যাচ দিয়ে। তবে একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান আনিসুল।

তাকে সঙ্গ দিতে এসে মোহাম্মদ আশরাফুল করেন ১৯ বলে ২০ রান। এরপর বিদায় নেন আনিসুল। জিয়াউর রহমানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ৪৪ বলে ৫৮ রান করে। আনিসুলের ইনিংসে ছিল ৬ টি চার ও ১ টি ছয়।

এরপর ফজলে মাহমুদের ১১, শেখ মেহেদী হাসানের ২৫, ফরহাদ রেজার ১২ রানে কমে আসে ব্যবধান। এতে শেষ ওভারে রাজশাহীর জয়ের জন্য লাগে ১৪ রান।

মুস্তাফিজের করা শেষ ওভারের প্রথম বলে ক্যাচ আউট হয়ে যান নুরুল হাসান। পরের দুই বলে কোনো রান নেননি রনি তালুকদার। তৃতীয় বলে লং অনে ছয় হাঁকিয়ে আরও জমিয়ে দেন ম্যাচ।

শেষ দুই বলের প্রথমটিতে বাউন্ডারি আসে রনির ব্যাটে তাতে শেষ বলে জয়ের জন্য রাজশাহীর লাগে ৪ রান। তবে ব্যর্থ হন রনি। এই বলে ২ রান নেয়ায় ১ রানে হেরে যায় রাজশাহী।

১ রানের জয়ে টানা চতুর্থ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে এক নম্বরে রয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম।

এমআর/

RTV Drama
RTVPLUS