logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ নভেম্বর ২০২০, ২০:৩৬
আপডেট : ২৭ নভেম্বর ২০২০, ২০:৫১

আর একবার অনিয়ম হলে দেশে ফিরতে হবে পাকিস্তান দলকে

And once there is an irregularity, the Pakistan team will have to return to the country
ফাইল ছবি
করোনা ইস্যুতে বেশ কঠোর নিউজিল্যান্ড। করোনা মহামারির শুরু থেকেই নিয়ন্ত্রিত পদক্ষেপের সফলতাও পেয়েছে দেশটি। এই করোনাকালে নিউজিল্যান্ডে প্রথম দল হিসেবে সফর করছে ওয়েস্ট ইন্ডিজ। একই সময়ে পৌঁছেছে পাকিস্তানও।

তবে সফর শুরু হতে না হতেই বিতর্কের জন্ম দিয়েছে বাবর আজমরা। কোয়ারেন্টিনের নিয়ম ভেঙেছে, করোনা আক্রান্ত হয়েছে দলের ৬ জন। এতেই কঠোর নিয়ম শুনিয়ে দিয়েছে নিউজিল্যান্ড সরকার। কোয়ারেন্টিনের নিয়ম যদি আবার ভাঙা হয় সোজা দেশে ফেরত পাঠিয়ে দেয়া হবে বাবর আজমদের।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ড. অ্যাশলি ব্লুমফিল্ড নিউ জিল্যান্ডের রেডিও আরএনজেড-এ জানান পাকিস্তানের ক্রিকেটাররা কিভাবে নিয়ম ভাঙে।

পাকিস্তান দলকে বলা হয়েছিল সফর শুরুর প্রথম তিন দিন হোটেল রুমের বাইরে না যেতে। অথচ দলের কয়েকজন রুমের বাইরে এসে আড্ডা দিচ্ছিল মাস্ক খোলা অবস্থায়। এমনকি খাবারও ভাগাভাগি করছিল।

এমন ঘটনা ধরা পড়ে সিসিটিভি ফুটেজে। এরপর পাকিস্তান দলের প্রধান নির্বাহী ওয়াসিম খানকে বলা হলে তিনি দলের সদস্যদের কঠোরভাবে বলে দেন।

এ নিয়ে ওয়াসিম খান বলেন, ‘নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকে আমাকে জানানো হয়েছে, এরই মধ্যে বেশ কয়েকবার নিয়ম ভেঙেছে ক্রিকেটাররা। এরপর আর ছাড় দেবে না তারা। তারা আমাকে জানিয়েছে, আর একবার নিয়মের ব্যত্যয় ঘটলে সোজা দেশে পাঠিয়ে দেবে।’

ওয়াসিম খান আরও বলেন, ‘আমরা সবাই জানি সময়টা অনেক কঠিন সবার জন্য। এটা সবার বোঝা উচিৎ। এরপরও দেশের সম্মানের কথা মাথায় রেখে সবার নিয়ম মানা উচিৎ।’

আগামী ১৮ ডিসেম্বর ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড সফর। এরপর রয়েছে দুটি টেস্ট ম্যাচ।

এমআর/পি

RTV Drama
RTVPLUS