• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার পাহাড়সম সংগ্রহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ নভেম্বর ২০২০, ১৪:৩৭
Australia's mountainous collection against India
ছবি- ক্রিকইনফো

করোনা বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে ভারত। অজিদের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হয়েছে অস্ট্রেলিয়া সফর। শুক্রবার সিডনিতে প্রথম ওয়ানডে খেলোতে নেমেছে বিরাট কোহলির দল।

দিবারাত্রির এই ম্যাচে টসে জিতে অজিরা সিদ্ধান্ত নেয় ব্যাটিংয়ের। ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তুলো-ধুনো করেছে অ্যারন ফিঞ্চরা। পঞ্চাশ ওভার শেষে যা ৬ উইকেটে ৩৭৪ রানে গিয়ে ঠেকেছে।

অজি দুই ওপেনার ডেভিড ওয়ার্নার আর অ্যারন ফিঞ্চের ১৫৬ রানের জুটিতে খেই হারায় সফরকারী বোলাররা। ২৭ ওভার পাঁচ বলের সময় ওয়ার্নারকে ৬৯ (৭৬) রানে ফিরিয়ে জুটি ভাঙেন মোহাম্মদ শামি।

ওয়ার্নার ফিরলেও ফিঞ্চের ব্যাটে আসে শতক। ১২৪ বলে ৯টি বাউন্ডারি আর ২টি ওভার বাউন্ডারিতে ১১৪ রান তুলে বিদায় নেন জসপ্রিত বুমরার বলে লোকেশ রাহুলের কাছে ক্যাচ দিয়ে। ফিঞ্চের বিদায়ের পর মার্কুস স্টয়নিসকে ০(১) রানে ফেরান জুজবেদ্র চাহাল।

তবে গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে ঝোড়ো ইনিংস খেলেন স্টিভেন স্মিথ। একইভাবে রান তোলেন ম্যাক্সওয়েলও। মাত্র ১৯ বলে ৫টি চার আর ৩টি ছয়ে ৪৫ রান তুলে সাজঘরে ফেরেন শামির বলে।

ম্যাক্সির বিদায়েও থেমে যাননি স্মিথ, তুলে নেন শতক।শেষ পর্যন্ত ৬৬ বলে ১০৫ রান করে শামির বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। স্মিথের এই ঝোড়ো ইনিংসে ছিল ৪টি ছয়ের সঙ্গে ১১টি চার।

ভারতের হয়ে ৫৯ রান দিয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ শামি। এছাড়া ১টি করে উইকেট নেন জসপ্রিত বুমরাহ (৭৩), নবদ্বীপ সাইনি (৮৩) ও চাহাল (৮৯)।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh