logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২০, ১১:২৮
আপডেট : ২৫ নভেম্বর ২০২০, ১১:৪৮

আইসিসির নতুন চেয়ারম্যান হলেন গ্রেগ বারক্লে

Greg Barclay is the new chairman of the ICC,
আইসিসির নতুন চেয়ারম্যান হলেন গ্রেগ বারক্লে
নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেগ বারক্লে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। ১৬ ভোটের মধ্যে (দুই তৃতীয়াংশ ভোট) কাঙ্ক্ষিত ১১টি ভোট পেয়ে তিনি নির্বাচিত হলেন।

স্বতন্ত্র নির্বাচনে জয়ী হওয়ার দৌড়ে পাকিস্তানের ইমরান খাজাকে তিনি পেছনে ফেলেছেন। গত জুলাইয়ে ভারতের শশাঙ্ক মনোহর দায়িত্ব থেকে পদত্যাগের পর আইসিসির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন ইমরান খাজা। এই বিজয়ের মধ্য দিয়ে তার কাছ থেকে এবার দায়িত্ব বুঝে নেবেন গ্রেগ বারক্লের।

নির্বাচনের নিয়মে বলা ছিল, ইমরান খাজা ও গ্রেগ বারক্লের মধ্যে যিনি ১৬ ভোটের মধ্যে অন্তত দুই-তৃতীয়াংশ (১১ ভোট) ভোট পাবেন তিনি জয়ী হবেন। যে কারণে প্রথম দফার ভোটে ১০-৬ ব্যবধানে এগিয়ে থেকেও বিজয়ী হননি বারক্লে। পরে দ্বিতীয় দফায় দক্ষিণ আফ্রিকার ভোট পেয়ে আইসিসি চেয়ারম্যান নির্বাচিত হন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেগ বারক্লে।

পেশাগতভাবে একজন আইনজীবী হলেও ২০১২ সাল থেকে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পরিচালক পদে রয়েছেন গ্রেগ বারক্লে। সবশেষ কিউই বোর্ডের প্রধানও ছিলেন তিনি। তবে এখন স্বাধীনভাবে আইসিসির দায়িত্ব গ্রহণ করায় নিউজিল্যান্ডের পদ ছাড়তে হবে তাকে। শশাঙ্ক মনোহরের পর আইসিসির দ্বিতীয় স্বাধীন চেয়ারম্যান বারক্লে।

নিজের অনুভূতি প্রকাশ করে বারক্লে বলেন, ‘আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়া অনেক বড় সম্মানের। আমার ওপর আস্থা রাখায় আইসিসির অন্যান্য পরিচালকদের ধন্যবাদ জানাই। আমি আশা করি আমরা সবাই একসঙ্গে মিলে ক্রিকেটকে আরও ভালো অবস্থানে নিতে পারব।’
পি
 

RTV Drama
RTVPLUS