মেহেদীর ব্যাটে চড়ে বড় সংগ্রহ রাজশাহীর

প্রকাশ | ২৪ নভেম্বর ২০২০, ১৫:১৭ | আপডেট: ২৪ নভেম্বর ২০২০, ১৫:৩৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ
ছবি- বিসিবি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী ও বেক্সিমকো ঢাকা। এই ম্যাচে ঢাকা টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় রাজশাহীকে।

ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত আর আনিসুল হক ইমনের ব্যাটে শুরুটা দারুণ হয় রাজশাহীর। শান্ত ধীরে খেললেও ইমনের ব্যাটে রান আসে দ্রুত। রাজশাহীর অধিনায়ক শান্ত দুই ছয়ে ১৭(১৬) রান করে ক্যাচ দিয়ে বিদায় নেন নাসুম আহমেদের বলে।

দুই নম্বরে ব্যাট করতে নেমে রনি তালুকদার ফেরেন ৮ বলে ৬ রান করে মুক্তার আলীর বলে ক্যাচ দিয়ে। এরপর ব্যাট করতে আসেন মোহাম্মদ আশরাফুল। তবে হতাশ করেন তিনিও। ৮ বলে ৫ রান করা আশরাফুল মিড উইকেটে খেলতে গিয়ে ক্যাচ দেন মুক্তার আলীর হাতে।

একপ্রান্ত আগলে রাখা ইমনও খেই হারান দলীয় ৬৫ রানের সময়। ২৩ বলে ৫ চার ও এক ছয়ে ২৩  বলে ৩৫ রান তুলে বিদায় নেন নাঈম হাসানের বলে স্ট্যাম্পিং হয়ে।

পাঁচ নম্বরে ব্যাট করতে নামা ফজলে রাব্বী রানের খাতা খোলার আগেই রান আউট হয়ে ফেরেন সাজঘরে। এরপর লম্বা জুটি গড়েন নুরুল হাসান সোহান ও শেখ মেহেদী হাসান।

মেহেদীর একের পর এক বাউন্ডারিতে রান আসতে থাকে দ্রুত। মেহেদীর সঙ্গে পাল্লা দিয়ে সোহানও রান তুলতে থাকেন দ্রুত। দুজনের জুটি লম্বা হয় ৯২ রানে।

সোহান ২০ বলে ২ চার, ৩ ছয়ে ৩৯ রান করে ফেরেন মুক্তার আলীর বলে ক্যাচ দিয়ে। তবে মেহেদী হাসান রানা তুলে নেন আসরের প্রথম অর্ধশতক। ৩২ বলে ৩টি চার ও ৪টি ছয়ে ৫০ রান করে সাজঘরে ফেরেন মেহেদী হাসান রানার বলে ক্যাচ দিয়ে।

শেষ দিকে ফরহাদ রেজার অপরাজিত ১১ (৬) রানে ভর করে ৯উইকেটে ১৬৯ রান তুলে মিনিস্টার গ্রুপ রাজশাহী।  ঢাকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মুক্তার আলী। এছাড়া ১টি করে উইকেট নেন রানা, নাসুম আহমেদ ও নাঈম হাসান।

এমআর/