• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের ফেরা বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ দিন: তামিম

আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২০, ১৪:৩৭
shakib tamim bangabandhu t 20 rtv online
তামিম ইকবাল ও সাকিব আল হাসান

নিষেধাজ্ঞা শেষ হবার পর প্রথমবারের মতো মাঠে ফিরছেন সাকিব আল হাসান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে মঙ্গলবার ২২ গজে দেখা যাবে বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকাকে। যেখানে জেমকন খুলনার হয়ে অংশ নিচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে খুলনার প্রতিপক্ষ ফরচুন বরিশাল। এই দলটির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন তামিম ইকবাল। তিনি জানিয়েছেন, সাকিবের প্রত্যাবর্তনের দিনটি বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ।

সোমবার দুপুরে গণমাধ্যমের মুখোমুখি হন বরিশালের ওপেনার তামিম। তার কাছে প্রশ্ন রাখা হয় সাকিবের ফেরা নিয়ে।

‘আমি নিশ্চিত তার (সাকিব আল হাসান) জন্য অনেক বড় দিন। কারণ প্রায় এক বছর পর তিনি মাঠে ফিরছেন। বাংলাদেশ ক্রিকেটের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। কারণ, তার মত দক্ষ খেলোয়াড় ফিরছেন। আমি নিশ্চিত তার ভক্তরা তাকে দেখার জন্য মুখিয়ে থাকবে।’ বলেন তামিম।

ফেরার ম্যাচে সাকিব তার বন্ধু তামিমকেই পাচ্ছেন প্রতিপক্ষ হিসেবে।

ফরচুন বরিশালের অধিনায়ক বলেন, ‘যেহেতু আমার জন্য এটা একটা খেলা, সেহেতু আমি চেষ্টা করবো তিনি (সাকিব) যত কম ইমপ্যাক্ট ফেলতে পারেন। দিনশেষে আমি খুশি তিনি ফিরছেন। আমি নিশ্চিত কালকে থেকেই স্বমহিমায় ফিরতে পারবেন তিনি।’

তামিম ছাড়া বরিশাল দলের বেশিরভাগ ক্রিকেটারই তরুণ। তবে সম্প্রতি শেষ হওয়া ৪ কাপে পারফর্ম করা অনেকেই আছেন এই দলটিতে।

‘আমাদের দলে হয়তো নামি দামি ওরকম খেলোয়াড় নেই, তবে ক্রিকেটটাই এরকম একটা খেলা। সবাই যদি কাগজে কলমে শক্তিশালী হয়ে ম্যাচ জিতে যেতো বা টুর্নামেন্ট জিতে যেতো তাহলে অন্য কথা ছিল। আমি নিশ্চিত যে খেলোয়াড়গুলো আছে আমার, তারা সবাইই নিজ নিজ জায়গায় দক্ষ। তারা কোনও না কোনও জায়গায় নিজেকে প্রমাণ অবশ্যই করেছে। আমার বিশ্বাস আছে যে তারা ভাল করবে। আশা করি কালকের ম্যাচটা ভালভাবে শুরু করবো। এক থেকে এগার সবাইই ম্যাচ জেতাতে সক্ষম। একটাই ব্যাপার যে তারা তরুণ। আমি নিশ্চিত তারা ভাল করবে।’ যোগ করেন দেশসেরা ওপেনার।

জেমকন খুলনায় অভিজ্ঞ সাকিবের পাশাপাশি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও রয়েছেন।

তামিম বলেন, ‘নিশ্চিতভাবেই কাগজে-কলমে তারা খুবই শক্তিশালী দল। তবে আপনার দলে যেই থাকুক না কেনো, সবচেয়ে বড় জিনিস হল বিশ্বাস রাখা। খেলোয়াড়দের ওপর বিশ্বাস করা, যেটা আমার আছে। আপনি হয়তো বড় বড় নাম খুঁজে পাবেন না। তারা সবাই ম্যাচ জেতাতে সক্ষম। আমরা যদি এদের সঙ্গে ভালো একটা শুরু করতে পারি তাহলে এর চেয়ে ভাল আর কিছু হতে পারে না।'

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেক্সিমকো ঢাকা-মিনিস্টার গ্রুপ রাজশাহীর দিয়ে উদ্বোধন হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ফরচুন বরিশাল-জেমকন খুলনা ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
X
Fresh