logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

কাতারের বিপক্ষে ম্যাচের জন্য ২৭ সদস্যের দল বাংলাদেশের

Bangladesh has a 26-member squad for the match against Qatar
ফাইল ছবি
নেপালের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ শেষ হতেই নতুন মিশন শুরু বাংলাদেশ দলের। বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ বাছাই পর্বে ৪ ডিসেম্বর জামাল ভুঁইয়ারা মুখোমুখি হবে বিশ্বকাপের স্বাগতিক দেশ কাতারের। আগামী বৃহস্পতিবার ঢাকা ছাড়বে জাতীয় ফুটবল দল।

দোহায় অ্যাওয়ে ম্যাচ খেলতে নামার আগে বুধবার ২৭ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। করোনা পরবর্তী ফুটবলে নেপালের বিপক্ষে নামার আগে গেল ২৩ অক্টোবর প্রস্তুতি শুরু করে বাংলাদেশ দল।

প্রাথমিক ক্যাম্পে রাখা হয়েছিল ৩৬ ফুটবলারের নাম। যদিও নানা কারণে চার জন বাদ পড়েন। চোটের কারণে শুরুতে যোগ দিতে পারেননি মাসুক মিয়া জনি ও মতিন মিয়া।

অনুশীলন শুরু করলেও অসুস্থতার কারণে ছিটকে যান ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী। অসুস্থতার কারণে বাদ পড়েন গোলরক্ষক শহিদুল আলম সোহেল। বাকি ৩১ ফুটবলারের মধ্যে ২৭ জনকে আবারও ডাকা হয়েছে।

আগের দল থেকে বাদ দেয়া হয়েছে মধ্যমাঠের খেলোয়াড় নাজমুল ইসলাম রাসেল, আরিফুর রহমান এবং আক্রমণভাগের খেলোয়াড় ফয়সাল আহমেদ ফাহিম ও মোঃ আবদুল্লাহকে।

কাতার সফরে ২৭ সদস্যের বাংলাদেশ দল:

গোলরক্ষক- আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকু ও পাপ্পু হোসেন।

রক্ষণভাগ- তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত ও মনজুরুর রহমান মানিক।

মধ্যমাঠ- আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, সোহেল রানা, মামুনুল ইসলাম, রিয়াদুল হাসান, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন।

আক্রমণভাগ- মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, ম্যাথিউজ বাবলু ও সুমন রেজা।

ওয়াই/

RTVPLUS