logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ নভেম্বর ২০২০, ১৮:৫২
আপডেট : ১৭ নভেম্বর ২০২০, ২১:২২

তামিম উপভোগ করছেন পাকিস্তান

Tamim is enjoying Pakistan
তামিম ইকবাল
দল ফাইনালে উঠে গেছে, এর পেছনে তামিম ইকবালের ভূমিকাটাও কম না। এলিমিনেটরের দুটি ম্যাচেই ভালো শুরু এনে দিয়েছিলেন তার দল লাহোর কালান্দার্সকে। প্রথম ম্যাচে ১০ বলে ১৮ রান করেন তামিম। পরের ম্যাচে ৫ চারে ২০ বলে করেন ৩০ রান। দুই ম্যাচেই শুরুটা ছিল দুর্দান্ত। 

আজ মঙ্গলবার ফাইনালে মাঠে নামবে করাচি কিংসের বিপক্ষে। দলের এমন সাফল্যে সময়টাও উপভোগ্য হয়ে উঠেছে তামিম ইকবালের। এমনটা হওয়াই স্বাভাবিক।

ফাইনালের আগে ‘ক্রিকেট পাকিস্তান’-কে দেয়া এক সাক্ষাৎকারে তামিম জানিয়েছেন তার ভালো লাগার কথা।

চলতি বছরের শুরুতে জাতীয় দলের হয়ে পাকিস্তান সফর করেছিলেন তামিম। যদিও করোনাভাইরাসের কারণে একটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলা হয়নি বাংলাদেশের।

‘এখানে (পাকিস্তান) সব সময়ই ভালো লাগে। যদিও জৈব সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে। কিছু করারও নেই। নির্দিষ্ট স্থান ছাড়া কোথাও না যেতে পারলেও মেনে নেয়া ছাড়া উপায় নেই। তবে পাকিস্তান দারুণ একটি দেশ। বাংলাদেশের মতো এখানকার মানুষও ক্রিকেট পাগল। অনেক ভালোবাসে খেলাটাকে।’

জৈব সুরক্ষা বলয় থাকায় দর্শকের উপস্থিতি নেই গ্যালারিতে। চার ছয়ের পর শোনানো হচ্ছে কৃত্রিম হাততালি আর চিয়ার-আপ। তামিমের কাছে এটা নতুন অভিজ্ঞতা।

‘এমন অভিজ্ঞতা এবারই প্রথম। গ্যালারিতে দর্শক নেই। এটাতে অভ্যস্ত হওয়া একটু কঠিন। চার, ছয় বা উইকেট পড়লে শুনতে হয় কৃত্রিম হাততালি, দর্শকের আওয়াজ। কিন্তু মেনে নেয়া ছাড়া উপায় নেই। সব স্বাভাবিক হয়ে যাক এটাই চাওয়া।’

দুই ম্যাচ জিতে তামিম উপভোগ করছেন পিএসএল। শেষ ম্যাচটা অর্থাৎ ফাইনালটা জিতে গেলে সেটা পৌঁছে যাবে উপভোগের সর্বোচ্চ মাত্রায়।

এমআর/পি

RTVPLUS