logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৫ নভেম্বর ২০২০, ১৪:৫৯
আপডেট : ১৫ নভেম্বর ২০২০, ১৭:২৭

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ হবে দর্শক শূন্য মাঠে

Bangabandhu T20 Cup will be held in a field with no spectators
ফাইল ছবি
নেপাল-বাংলাদেশ প্রীতি ম্যাচ দিয়ে দেশে ফিরেছে ফুটবল। দুই ম্যাচের এই সিরিজ দিয়ে মাঠে ফিরেছে দর্শকও। গত ১৩ তারিখে প্রায় আট হাজার দর্শকের উপস্থিতিতে ২-০ গোলে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

আজ রোববার সকালে খবর আসে, জামাল ভূঁইয়াদের হেড কোচ জেমি ডে আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। শেষ ম্যাচের আগে দুঃসংবাদ বাংলাদেশ দলে।

তবে ফুটবলে দর্শক ফিরলেও ক্রিকেটে এখনই ফেরানো হচ্ছে না দর্শক। আসছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপও অনুষ্ঠিত হবে দর্শক শূন্য মাঠে। সংবাদমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

একই সঙ্গে জালাল ইউনুস মনে করেন ফুটবলেও দর্শক ফেরানোটা ঠিক হয়নি এখনই।

‘আপনাদের কি মনে হয়, কোভিড পরিস্থিতে এটা কি ভালো হলো? জানি, এটা আবেগের ব্যাপার। অনেকদিন পর ফুটবল খেলা শুরু হয়েছে, সেখানে দর্শক এসেছে। কিন্তু আমরা দর্শক ও বাকি সবার কথা চিন্তা করেই দর্শক অ্যালাউ করব না। দর্শক শূন্য মাঠ থাকবে, এটাই আমাদের পরিকল্পনা।’

শনিবার ঘোষণা হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের চূড়ান্ত সূচি। আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হয়ে শেষ হবে আগামী ১৮ ডিসেম্বর।

আগামী ২০ তারিখের মধ্যে পাঁচটি দলকে আনা হবে জৈব সুরক্ষা বলয়ে। তার আগেও ক্রিকেটাররা অনুশীলন করছে নিজেদের মতো করে। তবে এরই মধ্যে বেশ কয়েকজন ক্রিকেটারের করোনা আক্রান্তের খবরে একক অনুশীলনকে অনুৎসাহিত করছেন বলেও জানান জালাল ইউনুস।

‘কেউ যদি ঝুঁকি নিতে চায়, তাহলে অনুশীলন করতে পারে। আমরা চাই, যারা স্পন্সরদের অধীনে চলে এসেছে, সেসব খেলোয়াড়রা তাদের আয়োজনের মধ্যেই অনুশীলন করুক। কারণ, দুই-একজন ইতোমধ্যে করোনা পজিটিভ হয়েছেন। টুর্নামেন্টের সময় যাতে কেউ আক্রান্ত না হয়, সে জন্য তারা যেন বায়ো-বাবলে প্রবেশের পরই অনুশীলন করে।’

এমআর/

RTVPLUS