logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ নভেম্বর ২০২০, ১১:৪৯
আপডেট : ১৩ নভেম্বর ২০২০, ১২:১৫

কলকাতায় কালীপূজার উদ্বোধন শেষে দেশে ফিরেছেন সাকিব

Shakib is returning home after inaugurating Kali Puja in Kolkata
ছবি- সংগৃহীত
বেনাপোল স্থলপথ দিয়ে কলকাতায়, অতঃপর আজ শুক্রবার দেশে ফিরেছেন বিমান পথে। গতকাল বৃহস্পতিবার বেনাপোল দিয়ে কলকাতায় যান সেখানকার ঐতিহ্যবাহী একটি পূজামণ্ডপের কালীপূজা উদ্বোধন করতে।

গতকাল বৃহস্পতিবার কলকাতার কাঁকুড়গাছি এলাকার ‘আমরা সবাই ক্লাব’ আয়োজিত এ পুজোয় দুই বাংলার সম্পর্ক উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান সাকিব।

কলকাতার ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়িতে চাপিয়ে সাকিবকে মূল মণ্ডপের দিকে নিয়ে যাওয়া হয়। পূজা উদ্বোধনের সময় সাকিব আল হাসান বলেন, ‘এ জায়গাটা আমার কাছে ঘরের মতোই মনে হয়। তাই আপনারা আমাকে ডাকলে আমি কখনও নিষেধ করি না। আপনারা আমার জন্য প্রার্থনা করবেন এবং আমাকে সমর্থন দিয়ে যাবেন। পাশাপাশি সবাই একসঙ্গে দুই বাংলার সম্পর্ক উন্নয়নে কাজ করবেন।’

তবে সাকিবের কলকাতা যাওয়া ও পূজামণ্ডপ উদ্বোধন নিয়ে বিতর্কের শেষ নেই দেশের ক্রিকেট সমর্থকদের মাঝে। প্রথমত বেনাপোল বন্দরে এক ভক্তের সেলফির আবদারে তার মোবাইল ছুঁড়ে ফেলে দেন প্রথম বিতর্কের জন্ম দিয়েছেন।

এরপর পূজা উদ্বোধন শেষে হতে হয়েছে ধর্মীয় কটাক্ষের শিকার। সামাজিক যোগাযোগ মাধ্যম চোখ রাখলেই দেখা যাবে সাকিবকে নিয়ে সমালোচনা।

জুয়াড়ির প্রস্তাব গোপন করে এক বছরের নিষেধাজ্ঞায় থাকা সাকিব গত ৫ নভেম্বর মধ্যরাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেন। পরের দিন সকালেই একটি সুপার শপের উদ্বোধন করতে গিয়ে জড়ান নতুন বিতর্কে। সরকারের দেয়া স্বাস্থ্যবিধি না মেনে সাকিবের এভাবে বের হওয়া ঠিক হয়নি বলেও মতামত দেন স্বাস্থ্যবিধরা।

এমআর/পি

RTVPLUS