logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

‘প্রতিশোধ’ নিতে চান জামাল

bangladesh football federation All Nepal Football Association, Nepal vs bangladesh live
জামাল ভূঁইয়া
আন্তর্জাতিক প্রীতি ফুটবলে শুক্রবার মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল পাঁচটায়। 

প্রীতি ম্যাচ হলেও নেপালের বিপক্ষে এই ম্যাচকে বিশ্বকাপ বাছাই পর্বের কাতারের বিপক্ষে ম্যাচের প্রস্তুতি হিসেবে কাজে লাগাতে চায় বাংলাদেশ।

করোনার চোখ রাঙানিতে স্থবির ক্রীড়াঙ্গন। অনাকাঙ্ক্ষিত বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ম্যাচ দিয়ে মাঠে ফিরছে, দেশের ফুটবল। প্রতিপক্ষ নেপাল। সাম্প্রতিক পারফর্মেন্সে বাংলাদেশের জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে হিমালয়ের দলটি। 

অতিথি দলটিকে নিয়ে বাড়তি সতর্ক স্বাগতিকরা। তবে নেপালের বিপক্ষে শুধু জয় নিয়েই ভাবছে না বাংলাদেশ। লক্ষ্য ডিসেম্বরে হতে যাওয়া বিশ্বকাপ বাছাইপর্বের কাতার ম্যাচ নিয়ে।

করোনার আঘাতে ছিন্নভিন্ন নেপাল। আক্রান্ত ৭ ফুটবলারকে রেখে বাংলাদেশে এসেছে দলটা। সবশেষ আরও একজন ফুটবলার কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে। অন্যদিকে বাংলাদেশ দলেও রয়েছে ইনজুরির সমস্যা।

ম্যাচের আগের দিন সাংবাদিকদের বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া জানিয়েছেন তার দল বেশ ভালো করেই অনুশীলন সেরেছে।  

‘দীর্ঘদিন পর আমরা একটা আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছি। আমরা সবাই শেষ তিন সপ্তাহ কঠোর পরিশ্রম করছি। কিন্তু সবাই আমরা শতভাগ ফিট না। তবে আশা করছি কাল আমরা জিতবো।’

সবশেষ দুই দেখায় বাংলাদেশের বিপক্ষে জয় তুলে নিয়েছে নেপাল। দুই বছর আগে ঘরের মাঠেও নেপালের বিপক্ষে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। তাই সাইফ স্পোর্টিংয়ের এই তারকা মিডফিল্ডার ম্যাচ দুটিতে জয় তুলতে আশাবাদী। 

জামাল বলেন, ‘নেপাল ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আট মাস পর ম্যাচে ফিরছি। অবশ্যই একজন খেলোয়াড় হয়ে আমি জিততে চাই। সব খেলোয়াড় এবং আপনারা (গণমাধ্যমও) চান আমরা জিতি। কালকের ম্যাচে আমাদের লক্ষ্য হলো ম্যাচে ফেরা। অবশ্যই নেপালের সঙ্গে শেষ ম্যাচগুলোতে হেরেছিলাম তা ভুলিনি। আমার মাথায় একটা প্রতিশোধের বিষয়তো আছেই। আমি ব্যক্তিগতভাবে ম্যাচ জিততে চাই।

ওয়াই

RTVPLUS