শনিবার সহ-সভাপতি পদে মুখোমুখি মহি-তাবিথ

প্রকাশ | ৩০ অক্টোবর ২০২০, ২০:২১ | আপডেট: ৩০ অক্টোবর ২০২০, ২০:৫০

আরটিভি নিউজ
মহিউদ্দিন আহমেদ মহি ও তাবিথ আউয়া

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতির একটি পদে নির্বাচন শনিবার। প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এতে লড়াই হবে সমন্বয় পরিষদের মহিউদ্দিন আহমেদ মহি ও স্বতন্ত্র প্রার্থী তাবিথ আউয়ালের।

৩ অক্টোবর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন অনুষ্ঠিত হয়। যেখানে ২১ পদের মধ্যে ২০ জন প্রার্থী নির্বাচিত হয়েছিলেন। চার সহ-সভাপতির একটি পদে দুই প্রার্থী সমান ভোট পেয়েছিলেন। মহি ও তাবিথ সমান ৬৫ ভোট পান। 
 
বাফুফের কার্যনির্বাহী চতুর্থ সহ-সভাপতি পদে আবারও নির্বাচন হতে যাচ্ছে। এবারও দেশের নানা প্রান্তে থেকে এসে ১৩৯ জন কাউন্সিলর ভোট দিতে পারবেন।

নির্বাচন কমিশন থেকে সব ধরনের প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে বলে জানানো হয়েছে।

শুক্রবার প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন বলেন, ‘গেল ৩ অক্টোবর বাফুফের সাধারণ নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়েছিল। সে নির্বাচনে সব পদে প্রার্থী নির্বাচিত হলেও সহ-সভাপতি পদে দুজন প্রার্থী সমান ভোট পাওয়ায় অচলাবস্থা সৃষ্টি হয়। 
বাফুফের সংবিধান মতে সেই অচলাবস্থা নিরসনের জন্য কাস্টিং ভোটের আয়োজন করেছেন বাফুফে সভাপতি। সেই অনুযায়ী আগামীকাল ৩১ অক্টোবর সোনারগাঁয়ের ওয়েসিস হলরুমে এই কাস্টিং ভোটের সব আয়োজন নির্বাচন কমিশন সম্পন্ন করেছে। নিরাপত্তামূলক ব্যবস্থার আয়োজন করেছে।’

সবার সহযোগিতা কামনা  প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘বাফুফে আশা করে যে, সব ভোটার, ডেলিগেট যথাসময়ে সকাল সাড়ে ১১টা থেকে ১টার মধ্যে উপস্থিত থেকে নিজ নিজ ভোট প্রদান করবেন এবং ভোটের নিয়মাবলী মেনে চলবেন এবং নিজের ভোটের গোপনীয়তা রক্ষা করবেন। সবার সহযোগিতা কামনা করি।’

ওয়াই