৮ নভেম্বর শুরু প্রথম নারী রোকবল প্রতিযোগিতা

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২০, ২০:০১ | আপডেট: ২৮ অক্টোবর ২০২০, ২০:১১

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ
ছবি- সংগৃহীত

৮ নভেম্বর শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন কাপ প্রথম নারী রোকবল প্রতিযোগিতা-২০২০।’ ৮টি দলের অংশগ্রহণে পল্টন মাঠে এই প্রতিযোগিতা চলবে ১০ নভেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য বুধবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

এদিন টুর্নামেন্টের বিভিন্ন দিক তুলে ধরেন বাংলাদেশ রোকবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ঝর্না আক্তার। 

এ সময় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) উপস্থিত ছিলেন। 

উপস্থিত ছিলেন রোকবল অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি রায়হান উদ্দিন ফকির ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান বি.এম. সহিদুজ্জামান।

সংবাদ সম্মেলনে জানানো হয় ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া দলগুলো হল- বাংলাদেশ পুলিশ রোকবল ক্লাব, বাংলাদেশ আনসার, গাজীপুর জেলা ক্রীড়া সংস্থা, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা, জিসান স্পোর্টিং ক্লাব, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, পরাণ মকদুম স্পোর্টিং ক্লাব ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থা। দুই গ্রুপে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। 

দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া অংশ নেওয়া প্রত্যেক দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে। টুর্নামেন্টটি আন্তর্জাতিক ও এশিয়ান রোকবল ফেডারেশনের আইন অনুযায়ী পরিচালিত হবে।

ওয়াই