logo
  • ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২০, ১৯:১০
আপডেট : ২৮ অক্টোবর ২০২০, ২০:৩৩

অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে মাঠে থাকবে ২৫ হাজার দর্শক

mcg india vs aus test gallery
ছবি- সংগৃহীত
মেলবোর্ন ক্রিকেট গাউন্ডে দর্শকসহ মাঠে গড়াচ্ছে অস্ট্রেলিয়া-ভারত ক্রিকেট। বক্সিং ডে টেস্টে প্রতিদিন ২৫ হাজার করে দর্শকদের প্রবেশ করতে পারবেন স্টেডিয়ামে।

মেলবোর্ন অস্ট্রেলিয়ার দ্বিতীয় জনবহুল শহর। এরইমধ্যে করোনার কারণে জারি হওয়া লকডাউন প্রত্যাহার করা হয়েছে। স্বাভাবিক হতে চলেছে জনজীবন। এমন পরিস্থিতিতে মাঠেও দর্শক ফেরানোর সিদ্ধান্ত এলো।

নভেম্বরের শেষ সপ্তাহে অস্ট্রেলিয়ার সফর করবে ভারতীয়রা। বিরাট কোহলির নেতৃত্বে টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে সফরকারীরা।

সূচি অনুযায়ী ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ বসবে যথাক্রমে ২৭ ও ২৯ নভেম্বর এবং ২ ডিসেম্বর। প্রথম ম্যাচ দুটি খেলা হবে সিডনিতে ও তৃতীয়টি ক্যানবেরায়।

৪ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে ক্যানবেরায়। সিডনিতে ৬ ও ৮ ডিসেম্বর খেলবে সংক্ষিপ্ত ফরম্যাটের বাকি দুই ম্যাচ।

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে দিন-রাতের ম্যাচ দিয়ে শুরু হবে টেস্ট সিরিজ। ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে অনুষ্ঠিত হবে বক্সিং ডে টেস্ট। ৭ জানুয়ারি থেকে তৃতীয় টেস্ট খেলা হবে সিডনিতে। ১৫ জানুয়ারি থেকে গাব্বায় বসবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট।

ভিক্টোরিয়ার ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানিয়েছেন, সরকারের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া ও এমসিজি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়েছে। সেখানে বলা হয়েছে কীভাবে ১ লাখ ধারণক্ষমতা সম্পন্ন মেলবোর্ন ক্রিকেট গাউন্ড এক চতুর্থাংশ ব্যবহার করা হবে। 

ওয়াই

RTVPLUS