logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

অস্ট্রেলিয়া সফরের দলে নেই রোহিত-ইশান্ত

Rohit and Ishant are not in the squad for the Australia tour
ছবি- সংগৃহীত
নভেম্বরের ২৬ তারিখে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওয়ানা করবে ভারতের জাতীয় দল। বিরাট কোহলির নেতৃত্বে এই সফরে নতুনদের ছড়াছড়ি। বিশেষ করে টি-টোয়েন্টি দলে প্রাধান্য দেয়া হয়েছে আইপিএলে পারফর্ম করা ক্রিকেটারদের।

পূর্ণাঙ্গ এই সফরের রয়েছে টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট সিরিজ। একটি ফরম্যাটেও রাখা হয়নি রোহিত শর্মাকে। বাদ পড়েছেন ইশান্ত শর্মাও। টেস্ট দলের এই নিয়মিত সদস্য ইশান্তের বাদ পড়ার কারণ অবশ্য চোট। চোটের কারণে এই সফরে নেই ভুবনেশ্বর কুমারও।

টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর, মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল (সহ-অধিনায়ক ও উইকেট রক্ষক), শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামী, নবদীপ সায়নী, দীপক চাহার ও বরুণ চক্রবর্তী।

টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ্ব, কেএল রাহুল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে(সহ-অধিনায়ক), হনুমা বিহারী, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেট-রক্ষক), ঋষভ পান্ত (উইকেট-রক্ষক), জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদীপ সায়নী, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ সিরাজ।

ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, কেএল রাহুল (সহ-অধিনায়ক ও উইকেট রক্ষক), শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সায়নী ও শারদুল ঠাকুর।

এমআর/

RTVPLUS