logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

টুর্নামেন্ট আয়োজন সফল, সন্তুষ্ট বিসিবি

Successful, satisfied BCB in organizing the tournament
ছবি- বিসিবি
শ্রীলঙ্কা সফরে দ্বিতীয়বারের মতো বাধা, তাতেও থেমে থাকেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লঙ্কা সফরের প্রাথমিক দলে থাকা ২৭ ক্রিকেটারকে নিয়ে আয়োজন করে ফেলে তিন দলের বিসিবি প্রেসিডেন্টস কাপ।

ফাইনাল ছাড়া প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলেছে। শেষ পর্যন্ত তামিম একাদশ ছিটকে পড়লে ফাইনালে ওঠে নাজমুল একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ।

গোটা টুর্নামেন্টে পেসাররা ছিলেন দুর্দান্ত। ব্যাটসম্যানরাও জ্বলে ওঠেন তবে সেটা ছিল অধারাবাহিক। সবমিলে সফল আয়োজন, সন্তুষ্ট বোর্ড বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

ফাইনাল চলাকালীন গণমাধ্যমকে জানান, ‘এখন পর্যন্ত সবকিছু ঠিক আছে। বাট আমরা আল্লাহর রহমতে যে একটা টুর্নামেন্ট শুরু করেছিলাম সেটা এখন শেষ পর্যায়ে। অনেকটা শেষ হয়ে গেছে বলতে পারি। খুব ভালোভাবে সফলতার সঙ্গে আমরা শেষ করতে পেরেছি। তো আশা করছি এটা আমাদেরকে অনেক কনফিডেন্স দেবে এবং ইনশাআল্লাহ্‌ আমরা এর মধ্যে দুই-একটা ডোমেস্টিক ক্রিকেট চালু করবো। এরপর তো ওয়েস্ট ইন্ডিজ আসতেছে, আমরা সেটার জন্য অপেক্ষা করবো। এখন পর্যন্ত সবকিছু কনফার্ম আছে।’

দীর্ঘ ছয় মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার পর নিজেদের তুলে ধরতে ব্যর্থ হয়েছেন জাতীয় দলের নিয়মিত ক্রিকেটাররা। তবে ব্যাটসম্যানদের ছাপিয়ে চমক দেখিয়েছেন পেসাররা।

এনিয়ে আকরাম খান বলেন, ‘স্বাভাবিক, অনেক দিন পর মাঠে এসেছে খেলোয়াড়েরা, সবাই যে পারফর্ম করবে তাতো না। ইতিবাচক বিষয় হলো কিছু তরুণ খেলোয়াড় রান করেছে, উইকেট নিয়েছে। এর সঙ্গে সিনিয়র দুই একজনও ভালো করেছে। এটা আশা করি তারা যত খেলবে ফর্মে চলে আসবে। সবচেয়ে ভালো লেগেছে তাসকিন ইনজুরিতে ছিল, সেখান থকে ফিরে এসে ভালো বল করেছে। রুবেল ভালো করেছে। সুতরাং আমাদের কাছে যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আমরা সবাইকে মাঠে ফিরিয়েছি, এটা আমাদের জন্য ইতিবাচক দিক। পারফরম্যান্সের যেটা সেটা হল এতদিন পর মাঠে ফিরে পারফর্ম করাটা কঠিন। মানিয়ে নিতে একটু সময় লাগছে, এটা নিয়ে আমরা চিন্তিত না।’

এমআর/

RTVPLUS