• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইতিহাসে প্রথমবার দর্শকবিহীন এল ক্লাসিকো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ অক্টোবর ২০২০, ০৯:২২
Barcelona vs Real Madrid
বার্সেলোনার মাঠ নু ক্যাম্পে বসতে চলেছে ২০২০/২১ মৌসুমের প্রথম এল ক্লাসিকো

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকো আজ। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

এল ক্লাসিকোর ইতিহাস শুধু দু’টি ক্লাবের জন্য জয়-পরাজয়ে সীমাবদ্ধ নয়। এটি দুই দলের সম্মানের লড়াই এবং শেষ পর্যন্ত এল ক্লাসিকোর ৬ পয়েন্টের ওপর নির্ভর করে ক্লাবের শীর্ষস্থান নির্ধারণ ও শিরোপা জয়েরও।

রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনা ম্যাচ মানেই দর্শকদের মধ্যে আলাদা উত্তেজনা। ১৯০২ সাল থেকে এ দু’দল মুখোমুখি হলেও জনপ্রিয়তা পায় মূলত ৫০-এর দশক থেকে। এ লড়াইয়ের বাড়তি আকর্ষণ বাড়ায় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো।

কিন্তু বার্সায় মেসি থাকলেও রিয়ালের হয়ে আর খেলছেন না রোনালদো। তাতে কি এরপর একটুও কমেনি এ ম্যাচের গুরুত্ব। যদিও ইতিহাসে প্রথমবার দর্শকবিহীন মাঠে হবে এল ক্লাসিকো। করোনার কারণে স্টেডিয়ামে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। দুই দলের খেলোয়াড়, কোচ, স্টাফ, চিকিৎসক ও সাংবাদিকরাই উপস্থিত হচ্ছেন এদিন।

মর্যাদার লড়াইয়ে সব মিলিয়ে ২৭৭ ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল, জয়ের পাল্লা কিছুটা ভারী বার্সার দিকেই। কাতালানদের ১১৫ জয়ের বিপক্ষে মাদ্রিদের দলটি জিতেছে ১০০ ম্যাচে। বাকি ৬২ ম্যাচ হয়েছে ড্র। শুধু লা লিগায় দু’দল মুখোমুখি হয়েছে ১৮০ বার, তার মধ্যে লস ব্লাঙ্কোসরা জিতেছে ৭৩ ম্যাচ, ব্লাউগ্রানা শিবির জিতেছে ৭২ ম্যাচ, বাকি ৩৫টি ম্যাচ ড্র হয়েছে।

চলতি মৌসুমে ৫ ম্যাচের তিনটিতে জয় একটিটি ড্র ও এক ম্যাচ হেরেও পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। চার ম্যাচের দুইটিতে জয় একটি ড্র আর এক ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের দশম স্থানে রয়েছে বার্সেলোনা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কবে অবসর নেবেন, জানালেন মেসি
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
ইসলামিয়া চক্ষু হাসপাতালে চাকরির সুযোগ
মেসির পর এবার দি মারিয়াকে হত্যার হুমকি
X
Fresh