logo
  • ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২০, ২০:৫০
আপডেট : ২১ অক্টোবর ২০২০, ২২:৩৫

মাঠে ফেরার আগে চোট সঙ্গী হলো মাশরাফীর

Before returning to the field, Mashrafe was injuredBefore returning to the field, Mashrafe was injured
ছবি- সংগৃহীত
প্রায় সাত মাস হতে চলল ব্যাটে-বলে মাঠে দেখা যায়নি ওয়ানডের সদ্য সাবেক হওয়া অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে। গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার পর করোনা মহামারিতে থেমে হয়ে যায় ক্রীড়াঙ্গন।

এই সময়ে মাশরাফী বিন মোর্ত্তজাও সপরিবারে করোনা আক্রান্ত হন। তাই অনেকটা দূরেই ক্রিকেট থেকে। বিসিবি প্রেসিডেন্টস কাপেও খেলছেন না তিনি। তবে ফেরার কথা রয়েছে নভেম্বরে সম্ভাব্য কর্পোরেট টি-টোয়েন্টি লিগ দিয়ে।

তার আগেই বাঁধালেন চোট ঝামেলা। ক্রিকেটে ফেরার আশায় নিয়মিত ফিটনেস নিয়ে কাজ করছেন, সকালে রানিংও করছেন নিয়মিত। তাতেই সঙ্গী হয়ে হ্যাম-স্ট্রিং চোট।

গত তিন দিন আগে রানিং করার সময় চোট পান হ্যামস্ট্রিংয়ে। নিশ্চিত করেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। এনিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক ডাঃ দেবাশিষ চৌধুরী আরটিভি নিউজকে জানান, চোট এতটা গুরুতর নয়। আপাতত বিশ্রামে আছেন মাশরাফী।

‘‘আমার সঙ্গে ওর ফোনে কথা হয়েছে। তিনদিন আগে রানিংয়ের সময় ও হ্যামস্টিংয়ে ব্যথা পেয়েছে। কী কী করতে হবে, প্রাথমিক সেই চিকিৎসার কথা আমরা ফোনে ওকে জানিয়েছি। আর চতুর্থ দিনে একটা স্ক্যান করিয়ে নিলে ভালো হয়। তাহলে আমরা বুঝতে পারব কতটুকু আঘাত পেয়েছে। আজ চতুর্থ দিন, আমি ম্যাসেজ করে ওকে জানিয়েছি সম্ভব হলে যেন একটা স্ক্যান করে ফেলে।’

মাশরাফী জানিয়েছেন, গত তিন দিন আগে রানিং করার সময় ব্যথা পান। এরপর থেকে বিশ্রামেই আছেন।

‘রানিংয়ের সময় ব্যথা পাই। আপাতত কটা দিন বিশ্রামে আছি। স্ক্যান এখনও করিনি। তাই কতটা গুরুতর বলতে পারছি না।’

এমআর

RTVPLUS