logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২০, ২০:৪২
আপডেট : ২০ অক্টোবর ২০২০, ২৩:১৩

ইংল্যান্ডের বিপক্ষে ‘গোলাপি বল’ টেস্ট খেলবে ভারত

India will play a 'pink ball' Test against England
ছবি- সংগৃহীত
গত বছর নভেম্বরে বাংলাদেশের সঙ্গে কলকাতায় গোলাপি বল টেস্টে অভিষেক হয়েছে ভারতের। ওই ম্যাচে বাংলাদেশকে বিধ্বস্ত করে ম্যাচও জিতে নেয়। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে গোলাপি বলে টেস্ট খেলার আমন্ত্রণ পেলেও তাতে রাজি হয়নি ভারত।

তবে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের প্রধান সৌরভ গাঙ্গুলী। আগামী বছর জানুয়ারি-মার্চে পাঁচটি টেস্ট ও সীমিত ওভারের ম্যাচ খেলতে ভারত সফর করবে ইংলিশরা। এই পাঁচ টেস্টের একটি হবে গোলাপি বলে দিবারাত্রির টেস্ট ম্যাচ।

ভারতীয় সংবাদ সংস্থা ‘পিটিআই’-কে সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, ‘আহমেদাবাদ হবে একমাত্র দিবারাত্রি টেস্ট ম্যাচের ভেন্যু।’

বর্তমান কোভিড পরিস্থিতির জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ভারত থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে নেয়া হলেও গাঙ্গুলী সাফ জানিয়ে দিয়েছেন, দেশের বাইরে নয়, দেশেই হবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ।

সিরিজের ভেন্যুর ব্যপারে গাঙ্গুলী বলেন, ‘এখনও হাতে চার মাস সময় আছে। আমরা ভাবছি। এখনও ভেন্যুর ব্যপারে চূড়ান্ত সিদ্ধান্তে পৌছাইনি তবে সম্ভাব্য ভেন্যু হতে পারে আহমেদাবাদ, ধরমশালা, এবং কলকাতা।’

এদিকে এ বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফর করবে ভারত। এই সফরের দল খুব দ্রুতই দেয়া হবে বলেও জানান গাঙ্গুলী। এই সফরে তরুণদের প্রাধান্য থাকবে বলেও জানান তিনি।

এমআর/

RTVPLUS