logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২০, ১২:০৫
আপডেট : ২০ অক্টোবর ২০২০, ১২:১৮

বায়ার্নের বিপক্ষে বার্সার হারার কারণ জানালেন কোম্যান

MESSI BARCELONA KOEMAN,
কোচ কোম্যানের সঙ্গে মেসি
চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হতে হয়েছিল বার্সেলোনাকে। এরপরই ঢেলে সাজানো হয়েছে। নিয়োগ দেয়া হয়েছে রোনাল্দ কোম্যানকে। দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণের পর চ্যাম্পিয়নস লিগে যাত্রা শুরু হচ্ছে এই ডাচ ম্যানের।

মঙ্গলবার ২০২০/২১ আসরে নিজেদের প্রথম ম্যাচে নামছে বার্সেলোনা। প্রতিপক্ষ ফেরেন্সভারোস। হাঙ্গেরির দলটির বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায় সরাসরি সম্প্রচার করবে টেন ১।

‘জি’ গ্রুপের ম্যাচটি নামার আগে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বার্সা কোচ রোনাল্দ কোম্যান। গেল আসরে জার্মান দল বায়ার্ন মিউনিখের দলটির সঙ্গে কাতলানদের পার্থক্য তুলে ধরেন এদিন।

কোম্যান বলেন,‘আমার কাছে সবচেয়ে বড় শিক্ষা হচ্ছে, তুমি যদি দলগতভাবে না খেলতে পারো কখনওই জয় পাবে না। সবার আগে দেখতে হবে বায়ার্নের খেলোয়াড়দের শারীরিক অবস্থা। যা ছিল খুবই চমৎকার। 

বর্তমান চ্যাম্পিয়নদের খেলোয়াড় থেকে ম্যানেজমেন্ট পর্যন্ত সবার প্রশংসা করেন কোম্যান।

তিনি বলেন, ‘দল হিসেবেও তারা অসাধারণ। সেই রাতে এটাই মূলত ব্যবধান গড়ে দিয়েছিল।’

নেদারল্যান্ডসের সাবেক এই কোচ নু ক্যাম্পে পা রাখতে না রাখতেই বড় ঝড় বয়ে যায়। দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি বিদায় নিতে চাইলে পরিস্থিতি অস্বাভাবিক হয়। যদিও শেষ পর্যন্ত বার্সায় থাকার সিদ্ধান্ত জানান আর্জেন্টাইন মহাতারকা।

নতুন কোচ ছয়বারের ব্যালন ডি’ অর জয়ীর প্রশংসায় পঞ্চমুখ।

আরও খেলার সংবাদ পড়ুনঃ

টিভিতে আজ যে খেলা দেখবেন

চেন্নাইকে ৭ উইকেটে হারালো রাজস্থান

‘তিন সপ্তাহ হয়ে গেছে লিও ও দলের সঙ্গে কাজ করছি। একেবারে প্রথম থেকে শুরু করেছি। সবচেয়ে বড় যোগ্যতাটি হচ্ছে তিনি একজন দারুণ খেলোয়াড়। দলের প্রতি তার দায়বদ্ধতা তাকে এগিয়ে রাখে। মাঠে তিনি সেরা। কারণ খেলাটা তার কাছে সহজ মনে হয়। তিনি অনেক প্রতিভাবান। দ্রুতই ম্যাচের ফল পরিবর্তন করার মতো ক্ষমতা রয়েছে তার। কারণ তিনি দেখায় একটা। কিন্তু করে আরেক রকম।’ যোগ করেন কোম্যান।

ওয়াই

RTVPLUS