logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২০, ১৮:৪৭
আপডেট : ১৯ অক্টোবর ২০২০, ২০:১১

দলে নেই মালিক-আমিররা, জিম্বাবুয়ে সিরিজে নতুন মুখ আবদুল্লাহ

Malik-Amir is not in the team, Abdullah is the new face in the Zimbabwe series
ছবি- সংগৃহীত
ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য সোমবার দুপুরেই পাকিস্তানে পা রাখে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এদিনই টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দলে ডাক পেয়েছেন সদ্য সমাপ্ত ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ব্যাট হাতে ঝলক দেখানো আবদুল্লাহ শফিক। গাদ্দাফি স্টেডিয়ামের প্রেস কনফারেন্স কক্ষে দল ঘোষণা করেন হেড কোচ মিসবাহ উল হক।

দল ঘোষণার পর মিসবাহ বলেন, সরফরাজ, আমির ও মালিককে বাদ দেয়া হয়নি দল থেকে। তাদের বিশ্রাম দেয়া হয়েছে নতুনদের সুযোগ দিতে।

‘দলের তিন অভিজ্ঞ ক্রিকেটার আমির, সরফরাজ আহমেদ ও শোয়েব মালিককে আমরা ছাঁটাই করিনি বরং নতুনদের সুযোগ দিতেই তাদের বিশ্রামে রাখা হয়েছে। শোয়েব মালিক নিজেই আবদুল্লাহ শফিক, হায়দার আলী ও খুশদিল শাহ’কে দলে নেয়ার কথা বলেন।’

২০ বছর বয়সী শফিক ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ১০ ইনিংস ব্যাট করে ৪৪ গড়ে করেন ৩৫৮ রান। ‘আবদুল্লাহ তার পুরষ্কার পেয়েছে ন্যাশনাল কাপে দারুণ পারফর্ম করার। সে একজন সম্ভাবনাময় ব্যাটসম্যান।’ যোগ করেন মিসবাহ।

টি-টোয়েন্টি দলে নতুনদের যাচাই-বাচাইয়ের সুযোগ রাখলেও ওয়ানডে সিরিজে সেসব হচ্ছে না বলে জানান মিসবাহ।

‘প্রতিটি ওয়ানডে ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। যেহেতু ম্যাচগুলো আইসিসি সুপার লিগের অন্তর্ভুক্ত। তাছাড়া গত এক বছরে আমরা ওয়ানডে ম্যাচ খেলিইনি।’

পাকিস্তান স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, মোহাম্মদ হাফিজ, ফাখর জামান, শাদাব খান, হায়দার আলি, হারিস রউফ, হারিস সোহেল, শাহিন শাহ আফ্রিদি, খুশদিল শাহ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান, ইমাম-উল হক, উসমান সিনওয়ারি, ইফতিখার আহমেদ, আবিদ আলি, রোহাইল নাজির, উসমান কাদির, জাফর গওহর, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা এবং ওয়াহাব রিয়াজ।

আরও পড়ুনঃ

নারী রেফারির গায়ে হাত দিয়ে বিতর্কিত আগুয়েরা

দুর্দান্ত রুবেল, ভঙ্গুর শুরুর পর লড়াকু সংগ্রহ তামিমদের

সূচি অনুযায়ী আগামী ৩০ অক্টোবর থেকে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ৭, ৮ ও ১০ নভেম্বর রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো।

এমআর/

RTVPLUS