smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

মোস্তাফিজের থেকে শিখছেন শরিফুল

  ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

|  ১৮ অক্টোবর ২০২০, ১৯:১৪ | আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ২২:০২
Shariful is learning from Mostafiz
ছবি- বিসিবি
বিসিবি প্রেসিডেন্ট কাপে তামিম একাদশের হয়ে খেলছেন দুজনই। একজন এরইমধ্যে তারকা খ্যাতি পেয়ে গেছেন মোস্তাফিজুর রহমান। হয়ে উঠেছেন বাংলাদেশ দলের নিয়মিত সদস্য।

অন্যজন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম বোলার। বিশ্বকাপ জয়ে যার কৃতিত্ব অনেক। শরিফুল অবশ্য এবারই প্রথম নয়, লিস্ট ‘এ’ ক্রিকেট খেলছেন নিয়মিত, খেলেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)।

সেই সুবাদে খুব দ্রুতই সুযোগ পেয়ে গেছেন জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে খেলার। শরিফুল ইসলামকে তাই সম্ভাবনাময় পেসারদের একজনও বলা হচ্ছে।

তবে বিসিবি প্রেসিডেন্ট কাপে দেশ সেরা পেসার মোস্তাফিজের সঙ্গে একই দলের হয়ে খেলতে পেরে অনেক বেশি জানার সুযোগ হচ্ছে বলে জানান শরিফুল।

রোববার এক ভিডিও বার্তায় ১৯ বছর বয়সী শরিফুল জানান জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে থাকতে পারাটা অনেক বড় প্রাপ্তির। বিশেষ করে মোস্তাফিজের সঙ্গে বোলিং নিয়ে প্রশ, খুঁটিনাটি আলোচনা।

‘মুস্তাফিজ ভাই আছেন আমাদের দলে। আমি সবসময় উনাকে অনেক প্রশ্ন করি। উনি সুন্দরভাবে সব শেখান-বোঝান।’

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার, নেটে বড়দের সঙ্গে অনেক বিষয়ে অভিজ্ঞতা শেরা নিয়েও রোমাঞ্চিত এই তরুণ পেসার।

‘তামিম ভাইয়ের দলে খেলছি, তিনি এখন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। অনেক সময়ই তিনি অনেক কিছু বলেন। নেটে বোলিংয়ের সময়, ড্রেসিং রুমেও তামিম ভাই অনেক সময় ব্যাটসম্যানদের দুর্বলতাসহ নানা কিছু বলেন, কীভাবে বল করতে হবে।’

তামিম একাদশের শুধু মোস্তাফিজ নন, খেলছেন জাতীয় দলের অল-রাউন্ডার সাইফউদ্দিনও। তার কাছ থেকে নিচ্ছেন বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ের দীক্ষাটাও।

আরও পড়ুনঃ

ভিলিয়ার্সকে বল করা অগ্নি-পরীক্ষার মতো

মোস্তাফিজের থেকে শিখছেন শরিফুল

‘সাইফ উদ্দিন ভাই আছে। উনাকেও জিজ্ঞেস করি, বিপিএলে বা জাতীয় দলে খেলে উনি জানেন যে কোন ব্যাটসম্যান কোথায় বেশির ভাগ দুর্বল। সবার সঙ্গে ভাগাভাগি করে ভালো লাগছে। কিছু জিজ্ঞেস করলেই সবাই দারুণভাবে বুঝিয়ে দেয়। এটা খুব ভালো লাগছে, উপভোগ করছি।’

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়