smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

ক্রীড়া সাংবাদিকরা যখন ক্রিকেটার

  আরটিভি নিউজ

|  ১৭ অক্টোবর ২০২০, ১৮:৫০ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ১৯:০৬
Cricketers when sports journalists
মিরপুর ক্রিকেটার্স
তামিম-মুশফিকরা মাঠে লড়েন আর ক্রীড়া সাংবাদিকরা ল্যাপটপের কী-বোর্ডে। দেশের ক্রিকেট সমর্থকদের নতুন খবর দেয়াই যাদের কাজ তাদেরও ইচ্ছা হয় সব ছেড়ে খানিক্ষন মাঠে সময় দেয়ার।

সেই উপলব্ধি থেকেই ‘মিরপুর ক্রিকেটার্স’ দলের সামনে আসা। গেল বছরের অক্টোবর-নভেম্বর থেকে প্রথমে নিজেদের মধ্যে দল গঠন করে অনুশীলন, নিজেদের মধ্যে ম্যাচ খেলা। এরপর সেটি আর নিজেদের গণ্ডিতে থাকেনি। মিরপুরের বাইরে থাকা ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে ম্যাচ, বেশ কয়েকটি টিভি চ্যানেল আর সবশেষ সিলেটে জিম্বাবুয়ে-বাংলাদেশ সিরিজ চলাকালীন সেখানকার ইলেকট্রনিক্স জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে টুর্নামনেট খেলে। সেখানে চ্যাম্পিয়ন হয় এই মিরপুর ক্রিকেটার্স। 

গত ১৭ই মার্চ শেষবারের মতো মাঠে নেমেছিল মিরপুর ক্রিকেটার। করোনার মহামারির কারণে প্রায় ৬ মাসের মতো অনুশীলন বা ম্যাচ খেলতে পারেনি দলটি। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় আবারও কার্যক্রম শুরু করেছে তারা।

তবে শনিবার আনুষ্ঠানিকভাবে মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জার্সি উন্মোচন করেছে মিরপুর ক্রিকেটার্সের। জার্সি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জ্যৈষ্ঠ ক্রীড়া সাংবাদিক আরিফুর রহমান বাবু, প্রথম আলোর ক্রীড়া সম্পাদক তারেক মাহমুদ, কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি মাসুদ পারভেজ ও নিউজজিডটকমের বিশেষ প্রতিনিধি শামীম চৌধুরী।

আরও পড়ুনঃ

পর্দা উঠলো শেখ রাসেল আন্তর্জাতিক এয়ার রাইফেল চ্যাম্পিয়নশিপের

আফিফ-মুশফিক জুটিতে লড়াকু সংগ্রহ নাজমুল একাদশের

অশ্রুসিক্ত বিদায় উমর গুলের

মিরপুর ক্রিকেটার্সের জার্সি স্পন্সর করেছে ওয়ালটন গ্রুপ। জার্সি উন্মোচনের পর মিরপুর ক্রিকেটার্সের আধিনায়ক আরিফুল ইসলাম রনি বলেন, ‘সারা বছর ক্রিকেটের সঙ্গে থাকতে হয়, ক্রিকেট নিয়ে লিখি আমরা।'

কেবল পেশাগত কারণে নয়, ক্রিকেটের প্রতি আবেগও এর অন্যতম কারণ। ক্রিকেট নিয়ে লেখার পাশাপাশি আমরা নিয়মিতভাবে খেলাটি খেলেও আসছি। ক্রিকেট নিয়ে লেখার পাশাপাশি এভাবেই খেলে যেতে চাই’ আরও যোগ করেন তিনি।

দল: আরিফুল ইসলাম রনি (অধিনায়ক), শান্ত মাহমুদ (সহ-অধিনায়ক), মেহেদী হাসান রূপক, মামুন-উর-রশিদ, শেখ সাদী, জান-ই-আলম, রবিউল ইসলাম, সাইফ হাসনাত, রামিন তালুকদার, জুবাইর আহমেদ, আবিদ মোহাম্মদ, এম এইচ ভুবন, শামীম হোসেন, ইয়াসিন হাসান, সাজ্জাদ হোসেন, আলী শাহরিয়ার বাপ্পা, হাসিব অয়ন, সাইফুল্লাহ বিন আনোয়ার।

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়