• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পর্দা উঠলো শেখ রাসেল আন্তর্জাতিক এয়ার রাইফেল চ্যাম্পিয়নশিপের

আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২০, ১৭:০৮
Bangladesh Shooting Sport Federation
ছবি- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল চ্যাম্পিয়নশিপের পর্দা উঠল।

শনিবার ঢাকায় বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশন আয়োজিত দুই দিনব্যাপী এই টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে শুটিংয়ের আছে অপার সম্ভাবনা। আন্তর্জাতিক প্রতিযোগিতায় সবচেয়ে বেশি সাফল্য এই ফেডারেশনটির। এখন পর্যন্ত এ ডিসিপ্লিন থেকে দক্ষিণ এশিয়ান গেমসে সর্বোচ্চ ২৬টি সোনার পদক এসেছে। এছাড়া কমনওয়েলথ গেমসে আছে আরও দুটি সোনার পদক। তাই শুটিং এর সোনালি অতীতকে ফিরিয়ে আনতে সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে।

এ সময়ে শুটারদের উন্নত প্রশিক্ষণ দিতে টোকিও অলিম্পিকের আগেই বিদেশ থেকে দক্ষ কোচ আনা হবে বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

রোববার দুপুর ২টায় অনলাইনে এ প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও ভারত, জাপান, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার শুটাররা অংশ নেবেন।

খেলা হবে ৬০ রাউন্ডে। প্রতিযোগিতার শীর্ষ জুটিকে ১০০০, দ্বিতীয় স্থান অর্জনকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অর্জনকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হবে।

বাংলাদেশ শুটিং ফেডারেশনের সভাপতি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম ও বিকেএসপির মহাপরিচালক রাশীদুল হাসান এবং স্বাগত বক্তব্য প্রদান করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ অপু।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh