smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

সোহানের লড়াইটা নিজের সঙ্গে

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৬ অক্টোবর ২০২০, ২১:৩১ | আপডেট : ১৬ অক্টোবর ২০২০, ২৩:৩৫
Sohan's fight is with himself
ছবি- সংগৃহীত
ধারাবাহিকতার অভাবেই জাতীয় দলে জায়গা ধরে রাখতে পারেননি কাজী নুরুল হাসান সোহান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ২০১৬ সালে হলেও ২০১৮ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এই সময়ে জাতীয় দলে সোহানের জায়গা পাওয়ার সম্ভাবনা ক্ষীণ বললেই চলে। তাতে কী, সোহান লড়াইটা চালিয়ে যাচ্ছেন নিজের সঙ্গে। যখন যেখানে সুযোগ পান, নিজের সেরাটা দেয়ার চেষ্টা করে যাচ্ছেন এই তরুণ ক্রিকেটার।

শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলেও ছিলেন সোহান। কিন্তু করোনা মহামারির কারণে সফরটা স্থগিত হয়ে যাওয়ায় সোহানের অপেক্ষাটাও বেড়ে গেল।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে শুরু হয়েছে ৩ দলের ওয়ানডে টুর্নামেন্ট। এখানে মাহমুদউল্লাহ একাদশের হয়ে খেলছেন সোহান।

প্রথম ম্যাচে শান্ত একাদশের বিপক্ষে মাত্র ১৪ রান করে সাজঘরে ফিরলেও তামিম একাদশের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান। দলের বিপর্যয়ে ৩৮ বলে ৪১ রানের অপরাজিত ইনিংস খেলে জেতান দলকে। সঙ্গে জিতেন ম্যাচে সেরা ব্যাটসম্যানের পুরস্কারও।

আগামীকাল শনিবার আবারও সোহানদের প্রতিপক্ষ নাজমুল একাদশ। ম্যাচের আগে শুক্রবার এক ভিডিও বার্তায় সোহান জানান তার পরিকল্পনার কথা। জানান লড়াইটা নিজের সঙ্গে করছেন প্রতিনিয়ত।

‘সত্যিকার অর্থে সবাই পারফর্ম করছে, এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো। আর প্রতিযোগিতা যদি করতে হয়, তাহলে সবসময় আমি চেষ্টা করি নিজের সঙ্গে নিজে লড়াই করার। এতে নিজের যে দুর্বলতাগুলো আছে সেগুলো সংশোধনের আর যে স্কিল আছে সেগুলোর অনেক বেশি উন্নতি করার সুযোগ থাকে।’

সোহান আরও বলেন, ‘অনেক দিন ধরে জাতীয় দলের বাইরে আছি। ঘরোয়া লিগগুলো আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। যেকোনো টুর্নামেন্টে খেলি শতভাগ দেওয়ার চেষ্টা করি এবং নিজের কাছে সৎ থাকার চেষ্টা করি। দুর্বলতা যেগুলো আছে, ব্যাটিং ও উইকেট-কিপিং নিয়ে আলাদা করে কাজ করার চেষ্টা করছি। যেখানেই সুযোগ আসুক নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবো।’

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়