• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মাঠে দর্শক ফেরাবে ইউরো

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২০, ১৮:৫৩
Sports Euro 2021
ছবি- সংগৃহীত

করোনার ভয়কে জয় করে ফুটবল ফিরেছে মাঠে। যদিও দর্শক ছাড়াই আয়োজন করা হচ্ছে ম্যাচগুলো। কোভিড প্রোটোকল অনুযায়ী স্বাস্থ্যবিধি বজায় রাখতেই এভাবে ম্যাচ আয়োজনের পরামর্শ দিয়েছে ফিফা। করোনায় এবারের নির্ধারিত ইউরো ২০২০ এর চূড়ান্ত পর্বও স্থগিত হয়েছে। যা আগামী বছর বসার কথা রয়েছে।

২০২১ সালের জুনে হতে চলা ইউরোপের সর্বোচ্চ টুর্নামেন্টে স্টেডিয়ামগুলোতে দর্শকের উপস্থিতি নিয়ে আশা প্রকাশ করেছেন উয়েফা সভাপতি আলেক্সজান্ডার সেফেরিন।

তিনি বলেছেন, এই মুহূর্তে আমরা ঠিক যেভাবে চাইছি সেইভাবেই ইউরো ২০২০ আয়োজন করার পরিকল্পনা আছে।

ইউরোপে করোনার প্রকোপ বাড়ায় সবকিছু আয়োজন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ইউরোপে বিশেষজ্ঞদের মতে এখন করোনার দ্বিতীয় প্রবাহ চলছে। প্রথমবারের তুলনায় এই দ্বিতীয় প্রবাহ আরও ভয়াবহ হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রথমবারের মতো ইউরোপের ১২টি ভিন্ন শহরে ইউরোর ম্যাচগুলো আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী বছরের টুর্নামেন্টের জন্য সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। তবে টুর্নামেন্টের ১২টি ভেন্যু হয়ত কমিয়ে আনা হতে পারে। প্রয়োজন হলে এই সংখ্যা তিন থেকে চারটিতে কমিয়ে আনা হতে পারে। আবার একটি ভেন্যুতেও সব খেলা হতে পারে।

সমর্থকদের বিষয়টি মাথায় রেখে ২০২১ সালের ইউরো থেকে ৩০-৭০ শতাংশ দর্শকের মাঠে উপস্থিতির বিষয়টি নিয়েও ভাবছে উয়েফা কর্তৃপক্ষ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৬ এপ্রিল)
বৈধ পথে ইউরোপ প্রবেশে সুখবর 
আটালান্টার কাছে বিধ্বস্ত লিভারপুল
X
Fresh