smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

ক্রিকেটের মতো জটিল খেলা নেই, কোহলিকে গার্দিওলা

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৫ অক্টোবর ২০২০, ১৯:০৯
There is no more complex game like cricket, Kohli to Guardiola
ছবি- সংগৃহীত
ইউরোপের দেশগুলোতে ক্রিকেট এখনও সেভাবে পরিচিত খেলা না। অল্প কয়েকটি দেশ ছাড়া বাকি দেশগুলো মেতে থাকে ফুটবল নিয়েই। তেমনটা ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলারও ক্রিকেট নিয়ে জ্ঞান কম থাকাটাই স্বাভাবিক।

তার জন্ম কাতালুনিয়ায়, এখানেই বড় হয়েছেন, দেখেছেন ফুটবল উন্মাদনা। ফুটবল যার ধ্যান-জ্ঞান তার মাথায় ক্রিকেট নিয়ে আর কীইবা থাকবে। তবে কাজের খাতিরে ইংল্যান্ড গিয়ে দেখেছেন ক্রিকেটটাও ফুটবলের থেকে পিছিয়ে নেই কোনো অংশে।

গার্দিওলার সুযোগ হয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ভার্চুয়াল আড্ডার। সম্প্রতি ইন্সটাগ্রাম লাইভে কোহলিকে গার্দিওলা জানান, এখনও ক্রিকেটটা আয়ত্ত করতে পারেননি। কোহলিকে পেয়ে জানালেন ক্রিকেটটাও শিখতে চান তিনি এবং কোহলির প্রতিশ্রুতিও নেন ক্রিকেট শেখানোর।

‘ক্রিকেট অবশ্যই দারুণ একটি খেলা। তাই এটা উপভোগ করতে হলে প্রথমে খেলাটা বুঝতে হবে। আমি ক্রিকেট খেলাটা শিখতে চাই এবং কথা দাও আমাকে ক্রিকেট শেখাবে।’

গার্দিওলা ইচ্ছা-পোষণ করেন করোনা মহামারি শেষ হলে ভারতে আসার। এই সময়টায় কোহলির কাছ থেকে শিখতে চান ক্রিকেটটা।

‘আমি কখনো তোমাদের দেশে যাইনি তবে ইচ্ছা আছে। করোনা মহামারি শেষে আমি যেতে পারি ভারতে। আশা করি তখন তোমার সঙ্গে দেখা হবে আর সে সময় ক্রিকেটটাও শিখে নেব। তবে যতটা দেখেছি এটা অনেক কঠিন জটিল একটি খেলা।’

এখন দেখার বিষয়, দুই ভুবনের দুই তারকার কবে দেখা হয় আর ক্রিকেটটা কবে শেখেন গার্দিওলা।

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়