smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

কঠিন ছিল তবে অসম্ভব নয়: মার্টিনেজ

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৪ অক্টোবর ২০২০, ১২:২৫
argentina-win-2-1-vs-bolivia-first-win-since-2005-in-la-paz-lautaro-martinez
আর্জেন্টিনার হয়ে প্রথম গোলটি করেন লাউতারো মার্টিনেজ
২০০৫ সালের ২৫ মার্চ বলিভিয়ার ঘরের মাঠে জয় তুলেছিল আর্জেন্টিনা। এরপর কেটে গেছে দেড় দশক। মাঝখানে ২০০৯ সালে ৬-১ ও ২০১৫ সালে ২-০ গোলে হারতে হয়েছিল হের্নান্দো সিলেস স্টেডিয়ামে। দীর্ঘ ১৫ বছর পর বলিভিয়ার মাঠে জয় পেয়েছে আলবেসিলেস্তেরা। লাউতারো মার্টিনেজ ও জোয়াকুইন কোরেয়ার গোলে ২-১ গোলে জয় তুলে মাঠ ছেড়েছে সফরকারীর।

ম্যাচের পর কথা বলেছেন ইন্টার মিলান স্ট্রাইকার মার্টিনেজ। তার মতে এই মাঠে খেলা কঠিন হলেও জয় তুলতে পারটা অসাধ্য নয়। সেটাই প্রমাণ করতে সক্ষম হয়েছেন তারা।

২৩ বছর বয়সী এই তারকা বলেন, ‘আমরা কিছুটা চিন্তিত ছিলাম, কারণ এখানে আমাদের অতীত ভালো নয়। এই মাঠে খেলাটা কঠিন সেটা অস্বীকার করছি না। তবে এখানে জয় পাওয়া অসম্ভব নয়।’ 

২০১৮ বিশ্বকাপে ভরাডুবির পর লিওনেল স্কালোনির অধীনে ঢেলে সাজানো হয় দলকে। বার্সালোনা মহাতারকা লিওনেল মেসি, ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডিদের সঙ্গে বেশিরভাগ তরুণদের সুযোগ করে দেয়া হয়েছে। 

মার্টিনেজ বলেন, ‘আমাদের দলটা বেশ তরুণ। বেশিরভাগই নতুন সদস্য। সঙ্গে রয়েছেন লিও এবং নিকোর মতো অভিজ্ঞরা। তরুণ-অভিজ্ঞদের মিশেলে তাদের খতম করতে পেরেছি। মাঠে নামোর আগে অনেক কিছুই বলা হয়েছিল। তবে আমরা জানতাম কি করতে হবে আমাদের।’

বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচে জয় তুলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে মেসি নেতৃত্বাধীন দলটি। সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ৮০০ ফুট উঁচু যেখানে শ্বাস নিতে সমস্যা হয় সেখানে জয় তুলে সন্তুষ্ট সবাই।  
‘জয় তুলে তিন পয়েন্ট নিয়ে বাড়ি ফেরাই মূল লক্ষ্য ছিল। জানতাম একটু সমস্যা হবে। তবে আমাদের দল বেশ সাহসী পদক্ষেপ নিয়েছে। এতে আমরা সবাই অনেক খুশি।’ যোগ করেন ইন্টার মিলানের তারকা মার্টিনেজ।

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়