smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

১৫ বছর পর বলিভিয়া জয় করল আর্জেন্টিনা

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৪ অক্টোবর ২০২০, ১০:২২ | আপডেট : ১৪ অক্টোবর ২০২০, ১০:৪৫
Argentina, Bolivia
১৫ বছর পর বলিভিয়া জয় করল আর্জেন্টিনা
অবশেষে ১৫ বছর পর লিওনেল স্কালোনির শিষ্যরা বলিভিয়া জয় করল। মঙ্গলবার রাতে সমুদ্রপৃষ্ঠ থেকে সাড়ে ৩ হাজার মিটারের বেশি উচ্চতার মাঠ এরনান্দো সাইলসে ছন্দের জাদু দেখালেন লিওনেল মেসি। পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে আনল লা আলবিসেলস্তেরা।

আর্জেন্টিনা শুরু থেকেই এলোমেলো খেলছিল। বলিভিয়ার রক্ষণে পৌঁছাতে গিয়ে বল হারিয়ে ফেলছিল পা থেকে। সেই সুযোগে লিড নেয় বলিভিয়া। ম্যাচের ২৪ মিনিটে লেহান্দ্রো সাউলের চমৎকার ক্রসকে হেড করে গোলে পরিণত করেন মার্সেলো মার্টিনস। ৩১ মিনিটের মাথায় ব্যবধান ২-০ হতে পারত। সৌভাগ্যক্রমে বেঁচে যায় আর্জেন্টিনা। মার্সেলো মার্তিন্সের ক্রসে হেড করেন কার্লোস সাউসেদো। কিন্তু অল্পের জন্য তা আর্জেন্টিনার জালে জড়ায়নি।

বেশ কয়েকটি সুযোগ মিস হওয়ার পর প্রথমার্ধ শেষ হওয়া একটু আগেই ভাগ্য এসে ধরা দেয় নীল-সাদা জার্সিদের কপালে। বিরতির ঠিক আগে বলিভিয়ার এক ভুলে সমতায় ফেরে আর্জেন্টিনা। অদ্ভুত এক গোল করেন লাউতারো মার্টিনেজ।

আরও পড়ুনঃ
হ্যাটট্রিকে রেকর্ড গড়ে ব্রাজিলের জয় এনে দিলেন নেইমার
টিভিতে আজ যেসব খেলা দেখবেন

বল নিয়ে বক্সের ভেতর ঢুকে পড়েছিলেন মার্টিনেজ। কিন্তু গোলে শট করতে পারেননি তিনি। বলিভিয়া ডিফেন্ডার হুয়ান কারাস্কো বল ক্লিয়ার করতে শট করেছিলেন। কিন্তু সেটাই মার্টিনেজের গায়ে লেগে ঢুকে যায় বলিভিয়ার জালে। ওই গোলের পরই রেফারির বিরতির বাঁশি। ১-১ স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে নেমে আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টিনা। সেই ধারে অনেকটা চুপসে যায় প্রথমার্ধের তাগড়া বলিভিয়া। ৬০তম মিনিটে বিপজ্জনক জায়গা থেকে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। কিন্তু মেসি সেটিকে গোলে পরিণত করতে পারেননি। তবে ৭৯ মিনিটের শটটি আর ঠেকাতে পারেনি কার্লোস লাম্পে। ডান প্রান্ত থেকে চমৎকার এসিস্টে মার্টিনেজকে বল মে থ্রু বল বাড়িয়ে দেন মেসি। মার্টিনেজ পাস দেন বক্সের ভেতর থাকা হোয়াকেন কোরেয়াকে। আর বাঁ পায়ে আড়াআড়ি নিখুঁত শটে জয়সূচক গোল করেন লাৎসিও ফরোয়ার্ড। ২-১ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। বাকি সময়ে বলিভিয়ার নজরকাড়া চেষ্টা থাকলেও সমতা ফেরাতে পারেনি তারা।
পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়