• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যে মাঠে বলিভিয়াকে দমানো কঠিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২০, ১৫:৩৬
argentina-national-team-coach-lionel-
২০০৯ সালে খেলা চলাকালে মাঠেই বমিই করে দিয়েছিলেন মেসি...

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ম্যচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

এই ম্যাচে খেলাটা দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য বড় চ্যালেঞ্জই বলতে হবে। ম্যাচটি বসতে চলেছে বলিভিয়ার লা পাজ শহরের হের্নান্দো সিলেস স্টেডিয়ামে। সমুদ্রপৃষ্ট থেকে যার অবস্থান ৩ হাজার ৬০০ মিটার বা ১১ হাজার ৮০০ ফুট উঁচুতে।

আর্জেন্টিনার রেকর্ড এই মাঠে মোটেও ভালো নয়। ২০১৭ সালে এই মাঠে সবশেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে তারা হেরেছে ২-০ গোলে। ২০০৯ সালে ৬-১ গোলে হারের লজ্জা পাওয়ার রেকর্ড রয়েছে লিওনেল মেসিদের। ওই ম্যাচে তো আর্জেন্টাইন মহাতারকা খেলা চলাকালে বমিই করে দিয়েছিলেন। ডি মারিয়া-মাশ্চেরানোদের মাঠে থাকা অবস্থায় নিতে হয়েছিল কৃত্রীম অক্সিজেন। দুটিই ম্যাচই ছিল বিশ্বকাপ বাছাইপর্ব।

১৯২৬ সালে প্রথমবার মুখোমুখি হয়েছিল দুই দল। বলিভিয়া বিরুদ্ধে মোট ৩৭ ম্যাচে মাঠে নেমেছে আর্জেন্টিনা। ২৬ ম্যাচে জয় পেয়েছে আকাশী-সাদারা। পাঁচ ম্যাচ ড্র হয়েছে। মাত্র সাতবার জিতেছে বলিভিয়া। যে ম্যাচগুলোতে হেরেছে আলবিসেলেস্তেরা সবকটিই এই মাঠেই। অন্যদিকে ২০০৫ সালে মাত্র একবার জয় পেয়েছিল আর্জেন্টাইনরা। তাই দলের বর্তমান কোচ লিওনেল স্কালোনির লক্ষ্য এই ম্যাচে অন্তত নূন্যতম পয়েন্ট অর্জন করা।

আরও পড়ুনঃ

ম্যাচ নেমে এসেছে ৪৭ ওভারে (লাইভ)

ফুটবলের মাঠ থেকে সিনেমার হিরো

কোচ বলেন, ‘পরিস্থির কারণে খুব কম সময়ের পেয়েছি। সম্প্রতি অন্য দলগুলোকে দেখেছি আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে অনেক আগে থেকেই এখানে চলে এসেছিল। এত উচ্চতার মধ্যে ভালো করার অন্য কোনও উপায় নেই। আমাদের এখানে আসতেই হতো। এখন মাঠে ভালো করতেই হবে।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কবে অবসর নেবেন, জানালেন মেসি
কোস্টারিকাকে হারাল মেসিহীন আর্জেন্টিনা
ইসলামিয়া চক্ষু হাসপাতালে চাকরির সুযোগ
মেসির পর এবার দি মারিয়াকে হত্যার হুমকি
X
Fresh