smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

মেসিদের কলিজা গিলে খাবো, বলিভিয়ান কোচের সতর্কবার্তা

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৩ অক্টোবর ২০২০, ১১:৪৭ | আপডেট : ১৩ অক্টোবর ২০২০, ১২:১৩
Bolivia vs Argentina LIVE
লা পাজে মাঠে নামতে প্রস্তুতি নিচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি
বিশ্বের অন্যতম ভয়ঙ্কর মাঠের নাম হের্নান্দো সিলেস। বলিভিয়ার রাজধানী লা পাজে অবস্থিত এই মাঠ সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ৮০০ ফুট উচ্চতায় অবস্থিত। এই মাঠে আর্জেন্টিনাকে আতিথেয়তা দিচ্ছে বলিভিয়া।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটি মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে ২০০৯ সালে কোচ ডিয়োগো ম্যারাডোনার অধীনে ও লিওনেল মেসিদের ৬-১ গোলে হারিয়ে দেয়া বলিভিয়া।

২০১৭ সালে রাশিয়া বিশ্বকাপের বাছাই খেলতে গিয়েও হারের লজ্জা পেতে হয়েছিল আর্জেন্টিনাকে। সেবার ২-০ গোলে হেরে মাঠ ত্যাগ করে আলবিসিলেস্তেরা।

১৯২৬ সাল থেকে বলিভিয়া বিরুদ্ধে মোট ২৭ ম্যাচে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। পাঁচটিতে ড্র ও সাতটি ম্যাচে হারতে হয়েছে তাদের। অবাক করে দেয়ার মতো বিষয় হলো, বলিভিয়ার বিরুদ্ধে সবগুলো ম্যাচ লা পাজের মাঠেই হেরেছে তারা। মূলত সমুদ্রপৃষ্ঠ থেকে মাঠের উচ্চতার জন্যই শ্বাস-প্রশ্বাসের সমস্যা হয় প্রতিপক্ষের। তাই তো এই হালত দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

সম্প্রতি বলিভিয়ার কোচের দায়িত্ব নিয়েছেন ভেনুজুয়েলার কোচ সিজার ফারিয়াস।

আরও পড়ুনঃ

কেকেআরকে পেছনে ফেলে তিনে কোহলির ব্যাঙ্গালুরু

টিভিতে আজ যেসব খেলা দেখবেন

কালিয়াকৈরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

লিওনেল স্কালোনির শিষ্যদের বিরুদ্ধে মাঠে নামার আগে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। প্রতিপক্ষকে নৃশংস সতর্ক বার্তাও দিয়েছেন বলিভিয়ার কোচ।

তিনি বলেন, ‘বলিভিয়ার উপর যে দুর্বল দলের নাম জুড়ে দেয়া হয়েছে সেটি আমাদের পরিত্যাগ করতে হবে। এটা কোনও বিষয় নয়। তাদের বোঝাতে হবে আমরা কতটা বিপজ্জনক। উচ্চতাকে কাজে লাগিয়ে আমরা প্রতিপক্ষের কলিজা গিলে খেতে চাই।’

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে ১-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিলের মাঠে ৫-০ গোলে হেরে বাছাইপর্ব শুরু করেছে বলিভিয়া।

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়