• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘ক্যারিয়ার শেষ করে আরাম করো’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২০, ১৬:৪৪
'Relax at the end of your career'
সঞ্জু স্যামসন ||ছবি- আইপিএল

চলতি আইপিএলে মরুর বুকে ঝড় তোলাদের একজন সঞ্জু স্যামসন। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এবারের আইপিএলে দারুণ কথা বলছে তার ব্যাট। এই উইকেট রক্ষক ব্যাটসম্যান কেন ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না এ নিয়েও কথা উঠেছে এরই মধ্যে।

যদিও সঞ্জুর জাতীয় দলে অভিষেক হয় ২০১৫ সালে। সেবার জিম্বাবুয়ের বিপক্ষে ১৯ রান করেন এক ম্যাচে। বাদ পড়ার দীর্ঘ চার বছর পর ২০২০ সালে ডাক পান শ্রীলঙ্কা আর নিউজিল্যান্ডের বিপক্ষে। তিন সিরিজে মোট ৪ ম্যাচে ৩৫ রান করা সঞ্জু বাদ পড়েন দল থেকে। এরপর লড়ছেন নিজেকে ফিরে পাবার জন্য।

সঞ্জু যুদ্ধ করছেন ঠিকই, কিন্তু যুদ্ধের সঠিক নির্দেশনার অভাব ছিল বোধহয়। সম্প্রতি ভারতীয় দলের নেট সেশনে বিরাট কোহলির দেখা পান সঞ্জু। তাই বিরাটের থেকে পরামর্শ নেয়াটা হাতছাড়া করেননি এই ব্যাটসম্যান।

এসময় সঞ্জুকে বিরাট জিজ্ঞেস করেন, কত দিন খেলা চালিয়ে যেতে চাও। সঞ্জুর উত্তর ছিল, অন্তত ১০ বছর।

এরপর বিরাট বলেন, ‘তুমি যদি আরও দশ বছর খেলতে চাও তাহলে আরামের কথা ভুলে যাও। এই দশ বছর ক্রিকেটকে দিয়ে দাও। এই দশ বছরে তোমার যেসব প্রিয় খাবার খেতে পারবে না সেসব দশ বছর পর খেয়ো। এই দশ বছর যা করতে পারবে না সেসব পরে করো।’

কোহলির পরামর্শ বেশ অনুপ্রাণিত করেছে সঞ্জুকেও। এই সেদিন আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আসরের প্রথম ম্যাচেই খেলেছেন ৭৪ রানের ইনিংস। দ্বিতীয় ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে খেলেন ৮৫ রানের ইনিংস।

‘উনার (কোহলি) কথাগুলো ক্রিকেটের প্রতি আমাকে বেশ অনুপ্রাণিত করেছে। ক্রিকেটের প্রতি আমার আত্মনিবেদন বেড়ে গেছে। দেখেন আমি যেহেতু আজীবন ক্রিকেট খেলব না তাই যে কদিন খেলব সেই কদিন কেন সর্বোচ্চটা দেবো না! এর জন্য আমি আমার প্রিয় জিনিসগুলো পরিহার করতেও আফসোস হবে না।’

এমআর/এম

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ
X
Fresh