• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সুপার কাপের শিরোপা উঠল বায়ার্নের ঘরে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২০, ০৯:৩৭
The Super Cup title went to Bayern
ছবি- সংগৃহীত

গত তিনদিন আগে বুন্দেসলিগার ম্যাচে ৪-১ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছিল হোফেনহেইমের বিপক্ষে। গতকালও বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষেও অবস্থা ছিল নাজুক। ম্যাচের একটা সময় ২-২ গোলে সমতা ছিল ম্যাচের। অবস্থা এমন হলেও শেষ পর্যন্ত রক্ষা পায় বায়ার্ন।

চিরপ্রতিদ্বন্দ্বী ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়ে বায়ার্ন মিউনিথ শিরোপা ঘরে তোলে জার্মান সুপার কাপের। এ নিয়ে চলতি মৌসুমে এক সপ্তায় দুটি শিরোপা জিতল বায়ার্ন। এর আগে গত বৃহস্পতিবার উয়েফা সুপার কাপের ফাইনালে সেভিয়াকে হারায় জার্মানির শীর্ষ ক্লাবটি।

গতরাতে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচের আঠারো মিনিটের মাথায় তোলিসোর গোলে এগিয়ে যায় বায়ার্ন। এরপর ৩২ মিনিটের মাথায় থমাস মুলারের গোলে ব্যবধান হয় দ্বিগুণ।

প্রথমার্ধের ৪০ মিনিটের ভেতর দুই গোলে পিছিয়ে পড়েও ভেঙে পড়েনি বরং ঘুরে দাঁড়ায় ডর্টমুন্ড। ৩৮ মিনিটে ইউলিয়ান ব্রান্ডটের গোলে ব্যবধান কমে ২-১। প্রথমার্ধ শেষ করে যেন আরও শক্তিশালী হয়ে ওঠে ডর্টমুন্ড।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটের মাথায় হল্যান্ডের গোলে ২-২ সমতায় ফিরে ম্যাচ। পাল্টাপাল্টি লড়াইয়ে এভাবেই কেটে যায় ম্যাচের ৮১ মিনিট পর্যন্ত। কিন্তু ৮২ মিনিটে গিয়ে সেটি আর ধরে রাখতে পারেনি বুরুশিয়া।

এগুন কিমিচের অসাধারণ এক গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় বায়ার্ন মিউনিথ। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ম্যাচের ফল নির্ধারণ করেছে কিমিচের গোলটাই।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh