• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বৃহস্পতিবার জৈব সুরক্ষা বলয়ে ঢুকছে মুশফিকরা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৫
Mushfiqs are entering the biological safety zone on Thursday
ছবি- বিসিবি

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে গত ২০ সেপ্টেম্বর করোনা পরীক্ষার মধ্য দিয়ে হোটেল সোনারগাঁয়ে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়ে ২৭ সদস্যের বাংলাদেশ দল।

তবে ২৬ সেপ্টেম্বর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঘোষণা অনুযায়ী সফর স্থগিত হয়ে যাওয়ায় এদিনই টিম হোটেল ছাড়ে ক্রিকেটাররা। যদিও এটা ছিল ৩ দিনের ছুটি।

ওইদিন বিসিবির চিকিৎসক ডাক্তার দেবাশিষ চৌধুরী জানান, ৩ দিনের ছুটি শেষে আবারও করোনা পরীক্ষা করে জৈব সুরক্ষা বলয়ে টিম হোটেলে উঠবে ক্রিকেটাররা।

সে অনুযায়ী আজ বুধবার জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দল ও কোচিং স্টাফ মিলে প্রায় একশ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন ডাক্তার দেবাশিষ।

আগামীকাল কোভিড পরীক্ষার ফলাফলের ভিত্তিতে জাতীয় দলকে হোটেল সোনারগাঁয় ১৫ দিন ও অনূর্ধ্ব-১৯ দলকে সাভারে বিকেএসপিতে রেখে অনুশীলন করানো হবে।

‘জৈব সুরক্ষা বলয়ে আগামীকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে দ্বিতীয় ধাপের অনুশীলন। আজকে জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দল ও কোচিং স্টাফের সবার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল করোনা রিপোর্টের প্রেক্ষিতে জাতীয় দল প্যান-প্যাসিফিক সোনারগাঁ হোটেল থেকে এবং অনূর্ধ্ব-১৯ দল বিকেএসপি থেকে তাদের অনুশীলন কার্যক্রম শুরু করবে।’

‘স্বাস্থ্য-মন্ত্রণালয়, বিকেএসপি ও হোটেল কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে সেফটি মিরর বাবলগুলো আছে যে স্থাপনাগুলো খেলোয়াড়রা ব্যবহার করবে যেমন, ট্রেনিং ভেন্যু, জীম, আবাসিক, ট্রান্সপোর্ট অর্থাৎ সবকিছু মিলে একটা জৈব সুরক্ষা বলয় তৈরি করব।’

আরও পড়ুন

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
X
Fresh