• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অনেক কিছুই আমাকে কষ্ট দিয়েছে, তাই চুপ থাকিনি: মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৯
messi
মেসি

দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েও শেষ পর্যন্ত বার্সেলোনায় থাকতে হচ্ছে লিওনেল মেসিকে। আর্জেন্টাইন মহাতারকার বন্ধু লুইস সুয়ারজকে অপমান করে বিদায় জানিয়েছে বার্সা। সব মিলিয়ে বেশ চটেছিলেন ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী।

উরুগুইয়ান ফরোয়ার্ড সুয়ারেজ অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দেয়ার সময় বিদায়ী বার্তায় বার্সার কড়া সমালোচনা করেছিলেন মেসি।

মাত্র সাড়ে পাঁচ মিলিয়ন ইউরোতে সুরেজকে ফ্রি এজেন্ট হিসেবে ছেড়ে দেয়াকে লাথি মেরে বের করে দেয়ার সঙ্গে তুলনা করেছিলেন বিষয়ে অধিনায়ক।

স্প্যানিশ গণমাধ্যম স্পোর্তের সঙ্গে কথা বলেছেন মেসি।

তিনি বলেন, ‘অনেকেই ভেবেছিল অন্য সময়ের মতো এইবারও আমি চুপ থাকবো। তবে অনেক কিছুই আমাকে কষ্ট দিয়েছে। সে বিষয়গুলোই প্রকাশ করেছি আমি।’

চুক্তি অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত কাতালানদের হয়ে খেলবেন মেসি। এরই মধ্যে মৌসুম শুরু করেছে বার্সা। প্রথম ম্যাচে ভিয়া রিয়ালের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ব্রাউগানারা। একটি গোলও তুলেছেন মেসি।

নতুন মৌসুমে সব ভুলে দলের দর্শকদের এক ছাতার নিচে আসার আহ্বান জানিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

‘অনেক কিছু হয়ে গেছে। এখন একটা সুন্দর সমাধান চাই। বার্সার সব সমর্থকদের এক ছাতার নিচে আসতে হবে। কারণ সামনেই ভালো কিছু আসবে। আমি আমার ভুলগুলো বুঝতে পেরেছি। সেগুলো শুধরে দলকে আরও শক্তিশালী করতে চাই।

ঐক্যবদ্ধ হলেই আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে পারব উল্লেখ করে মেসি বলেন, ‘সবাইকে একসঙ্গে থাকতে হবে।’

ক্লাব কর্তৃপক্ষের সরাসরি সমালোচনা করার পর সমর্থকরা প্রিয় তারকা নিয়ে দ্বিধায় থাকবে সেটাই স্বাভাবিক। দলের নতুন কোচ রোনাল্দ কোম্যান জানিয়েছিলেন, মাঠের মেসি এতটাই পেশাদার যে সবার কাছে তিনিই আদর্শ।

মেসির ভাষায়, ‘যদি আমি এমন কোনও কিছু বলে থাকি অথবা করে থাকি যেটা নিয়ে সমস্যা হয়েছে, তাহলে সেগুলো নিয়ে শঙ্কিত হবার প্রয়োজন নেই। কারণ আমি যা করেছি, সব সময় দলের ভালোর জন্যই করেছি।’

গেল মৌসুমে কোনও ট্রফি না জিতলেও লিগের সেরা গোল দাতা হয়েছিলেন। অ্যাসিস্ট করেও গড়েছিলেন রেকর্ড। এখনও জয়ের ক্ষুদা কমেনি সেটি আবারও মনে করিয়ে দিয়েছেন বার্সার ইতিহাসের সেরা খেলোয়াড়।

‘যারা আমাকে চেনেন তারা ভালো মতোই জানেন, আমি জয়ের জন্যই মাঠে নামি। আমার পুরো ক্যারিয়ারেই এই লক্ষ্য নিয়ে খেলেছি। যা এখনও অপরির্বতিওই রয়েছে। বর্তমানে আমি এই (বার্সা) জার্সির প্রতিই অঙ্গীকারবদ্ধ।’

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত দেড়টায় লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে মাঠে নামবে বার্সা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh